শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

দক্ষিণ কোরিয়ায় প্রবাসী নারীদের ভূমিকা শীর্ষক আলোচনা



নিউজ ডেস্ক:: সরকারের উন্নয়ন কার্যক্রম, সাফল্য ও অগ্রগতি উপস্থাপনের লক্ষ্যে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস ১০ নভেম্বর শনিবার দক্ষিণ কোরিয়াস্থ প্রবাসী নারীদের ভূমিকা শীর্ষক এক উন্মুক্ত আলোচনার আয়োজন করে।অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী এবং শিক্ষিকাসহ অন্যান্য পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রারম্ভে রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রযাত্রা অভূতপূর্ব। জাতীয় জীবনের সবস্তরে নারীর ক্ষমতা অর্জনে বর্তমান সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন প্রচেষ্টা ও তার ধারাবাহিক সাফল্যের উপর জোর দেন।

তিনি বলেন, যেহেতু জনসংখ্যার প্রায় অর্ধেক নারী সুতরাং তাদের সক্রিয় অংশগ্রহণ ব্যতীত বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন কোনোভাবেই সম্ভব নয়।

অনুষ্ঠানে নারী আলোচকরা পরিবার তথা সমাজে সিন্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। নারী কর্মীদের কাজের সম্ভাবনা ও বিভিন্ন চ্যালেঞ্জ, এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে তাদের শিক্ষার গুরুত্ব; জাতীয় ও বৈশ্বিক দৃষ্টিভঙ্গিতে তাদের উন্নয়ন ও ক্ষমতায়ন ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: