রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

দক্ষিণ কোরিয়ায় নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা



1432219480_14.jpgআন্তর্জাতিক ডেস্ক::
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন হাই বিচারমন্ত্রীকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছেন। তার নাম হুয়াং কিউ-এন। বয়স ৫৮ বছর। তিনি লী ওয়ান-কো’র স্থলাভিষিক্ত হচ্ছেন। আজ বৃহস্পতিবার তার নাম ঘোষণা করা হয়।

বড় ধরনের ঘুষ গ্রহণের অভিযোগ উঠায় লী ওয়ান-কো’কে এপ্রিল মাসে পদত্যাগে বাধ্য করা হয়। তিনি মাত্র দু’মাস দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
প্রেসিডেন্টের মুখপাত্র কিম সুং-উ সাংবাদিকদের বলেন, সাবেক প্রসিকিউটর এবং বিচারমন্ত্রী হিসেবে দু’বছর দায়িত্ব পালন করা হুয়াং’কে দুর্নীতি বিরোধী অভিযানের অঙ্গীকার পূরণে যথাযথ ব্যক্তি বলে মনে করছেন পার্ক।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হচ্ছেন দক্ষিণ কোরিয়ার একটি প্রতীকি পদ। দেশটিতে প্রেসিডেন্টই একক ক্ষমতাধর ব্যক্তি।
সূত্র-বাসস।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: