বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

থাইল্যান্ডে নববর্ষে সড়ক দুর্ঘটনায় নিহত ৫শ



আন্তর্জাতিক ডেস্ক:: থাইল্যান্ডে নববর্ষের ছুটিতে মাত্র ৭ দিনের সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে প্রায় ৫শ জন। এতে আহত হয়েছে আরো ৪ হাজারের বেশি মানুষ।স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

থাইল্যান্ডের দুর্যোগ প্রতিরোধ বিভাগের কর্মকর্তারা বৃহস্পতিবার জানান, গত ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি সময়ের মধ্যে সংঘটিত এই সড়ক দুর্ঘটনাগুলিতে মোট ৪৬৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে নতুন বছরের প্রথম দিনেই মারা গেছে ৮৯ জন। আহত হয়েছে আরো প্রায় সাতশ’ মানুষ।

আর এ কারণে স্থানীয় লোকজন এই দিনগুলোকে ‘ভয়াবহ সাত দিন’ হিসেবে উল্লেখ করছে।আর এই সড়ক দুর্ঘটনার কারণ হিসেবে নববর্ষের ছুটিতে মদ খেয়ে গাড়ি চালানো আর বেপোরোয়া ড্রাইভিংকে দায়ী করেছে থাইল্যান্ডের দুর্যোগ প্রতিরোধ বিভাগ।

থাইল্যান্ডে এবার নববর্ষের ছুটিতে নিহতের সংখ্যা গত বছরের চেয়েও বেশি। দেশটিতে ২০১৮ সালের নববর্ষের ছুটিতে মারা গিয়েছিল ৪২৩ জন।

সূত্র: আল জাজিরা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: