বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

ত্রিদেশীয় সিরিজের জন্য ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড সাজালো বিসিবি



স্পোর্টস ডেস্ক:: আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট এবং আফগানিস্তান, বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার (৭ আগস্ট) টেস্ট ম্যাচ ও ত্রিদেশীয় সিরিজের সূচি প্রকাশ করা হয়।

সূচি অনুযায়ী, বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট শুরু হবে আগামী ৫ সেপ্টেম্বর। এই ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। তার আগে ১-২ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ৩০ আগস্ট বাংলাদেশে পা রাখা আফগানিস্তান জাতীয় দল।

টেস্ট সিরিজ শেষে শুরু হবে বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে জাতীয় দল বাংলাদেশে আসবে। এরপর জিম্বাবুয়ে ও বিসিবি একাদশের মধ্যকার প্রস্তুতি ম্যাচ মাঠে গড়াবে ১১ সেপ্টেম্বর।

টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৩ সেপ্টেম্বর থেকে। ১৩, ১৪, ১৫, ১৮, ২০, ২১ ও ২৪ সেপ্টেম্বর সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২৪ তারিখের ফাইনালে উঠবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। ১৩ ও ১৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে এবং ১৫ ও ২১ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

প্রসঙ্গত, ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচ ও ফাইনাল ম্যাচের ভেন্যু মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ফাইনালের আগের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ।

সম্ভাব্য স্কোয়াডঃ তামিম ইকবাল, সৌম্য সরকার,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস , মাহমুদুল্লাহ রিয়াদ ,ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ত্রিদেশীয় সিরিজের সময় সূচিঃ

১৩ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে- মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

১৪ সেপ্টেম্বর- আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে- মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

১৫ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম আফগানিস্তান- মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

১৮ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে- জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

২০ সেপ্টেম্বর- আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে- জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

২১ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম আফগানিস্তান- জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

২৪ সেপ্টেম্বর- ফাইনাল- মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: