শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘ত্রাণ নয় বিষাক্ত বক্তব্যই আ’লীগের মূল উদ্দেশ্য’



নিউজ ডেস্ক::‘আওয়ামী লীগ নেতাদের ত্রাণ কার্যক্রম দেখলে মনে হয় যেন, বন্যা দুর্গতদের সাহায্য করা নয়, বরং দুর্গত এলাকায় গিয়ে বিএনপির বিরুদ্ধে বিষাক্ত বক্তব্য দেয়াই মূল উদ্দেশ্য’ বলে মন্তব্য করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার (২০ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী নেতারা শহর এলাকায় নাম-মাত্র ত্রাণ বিতরণ করে বিএনপির বিরুদ্ধে বিষোদগারে মেতে ওঠেছে অভিযোগ করে রিজভী বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা কিভাবে দিনরাত ত্রাণবিতরণ করছে তা দেশের মানুষ দেখছে। অথচ প্রধানমন্ত্রী উত্তরাঞ্চলে যাবেন তাই তিনদিন ধরে বিএনপি কেন্দ্রীয় নেতাদের উত্তরাঞ্চলে ঢুকতে দেয়া হচ্ছেনা। নিরাপত্তার অজুহাতে দূর্গত মানুষদের বঞ্চিত করে সরকার গরীব মানুষদের কষ্ট দিতেও কার্পণ্য করছেনা।’

সিইসি’র কথায় মনে হয়-আওয়ামী লীগের অনুকুলে কাজ করাই কমিশনের প্রধান কাজ মন্তব্য করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ‘নুরুল হুদা সিইসি হিসেবে দায়িত্ব নেয়ার সময় বলেছেন সব রাজনৈতিক দলকে আস্থায় আনতে কাজ করবে ইসি। দায়ত্ব পালনে তিনি অটল এবং আপোসহীন থাকবেন। তবে নিয়ম ভেঙ্গে সিইসির একক সিদ্ধান্তে নির্বাচন কমিশনের কর্মকর্তাদের নিয়োগ ও বদলীর মাধ্যমে তার বিতর্কিত কর্মকান্ড শুরু হয়েছে।

সম্প্রতি সংলাপের নামে সাংবাদিকদের বলেছেন, সব রাজনৈতিক দলকে নির্বাচনে আনার দায়িত্ব নিবে না ইসি। এর আগে সুশীল সমাজের নেতৃবৃন্দের সঙ্গে সংলাপের সময় বলেছেন রাজনৈতিক লেবেল প্লেয়িং তৈরির কাজ ইসির নয়। এসব কথা শুনে বোঝায় যায় এই কমিশন সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: