শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ত্বকের সৌন্দর্যে মদের ফেস-মাস্ক!



লাইফস্টাইল ডেস্ক::বিদেশে এমনকি এদেশেও বহু মানুষ নিয়মিত রেড ওয়াইন পান করে থাকেন। স্বচ্ছ ও সুদৃশ্য কাঁচের গ্লাসে রক্তিম এই পানিয় অনেকেই পছন্দের তালিকায় রাখেন। তবে রেড ওয়াইন ত্বকের জন্য কতটা উপকারী সেটা আসলে কারো জানা নেই। ঘরে বসেই কিভাবে তৈরি করবেন রেড ওয়াইন মাস্ক। যদি না জেনে থাকেন তবে আজই জেনে নিন কিভাবে ঘরে বসেই তৈরি করবেন রেড ওয়াইন মাস্ক।

এই ফেস মাস্কটি তৈরি করতে খুব বেশি দুর্লভ উপাদান প্রয়োজন হয় না। রেড ওয়াইন, মধু এবং টক দই- এই তিন উপাদানই মাস্কটি তৈরি করতে যথেষ্ট। সব থেকে বড় কথা এই মাস্কটি যে কোনও ঋতুতে, যে কোনও ধরনের ত্বকের জন্য ব্যবহার করা যায়।

রেড ওয়াইনের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট থাকায় চামড়া কুঁচকে যাওয়া এবং ত্বককে রুক্ষ হওয়ার হাত থেকে রক্ষা করে। রেড ওয়াইন ব্যবহারের ফলে ত্বক তাঁর স্বাভাবিক জেল্লা ফিরে পায় এবং তা বজায় রাখতে সাহায্য করে। রেড ওয়াইনের এই প্যাকটি ব্যবহার করার কোনও নির্দিষ্ট সময় বা নির্দেশ নেই। সপ্তাহের যে কোনও দিন, যে কোনও সময়, যতবার খুশি এই প্যাকটি ব্যবহার করা যায়।

রেড ওয়াইনের মধ্যে উপস্থিত ঔষধি গুণ আমাদের ত্বককে খুব তাড়াতাড়ি উজ্জ্বল দেখাতে সাহায্য করে এবং ত্বকের লাবণ্য বৃদ্ধি করে। এই প্যাকটি সবথেকে বেশী কাজ করে তৈলাক্ত বা অতি শুষ্ক ত্বক এবং ব্রন-এর দ্বারা ক্ষতিগ্রস্থ এবং দাগযুক্ত ত্বকের ওপর। এছাড়াও ত্বকের যে কোনও রকম সমস্যায় রেড ওয়াইন এক জাদুকরী পথ্য। চলুন ঝটপট তৈরি করে নেওয়া যাক রেড ওয়াইন ফেস প্যাকঃ

রেড ওয়াইন ফেস প্যাক বানানোর উপকরণঃ

১। ছোট এক কাপ পরিমাণ রেড ওয়াইন।
২। দুই টেবিল চামচ মধু।
৩। এক/দুই বাটি জল ঝরানো টকদই।
৪। উপাদানগুলি একসঙ্গে মেশানোর জন্য একটি চামচ।

পদ্ধতি:
একটি কাঁচের বাটিতে জল ঝরানো টকদই নিয়ে যতক্ষণ না ক্রিমের মতো নরম হচ্ছে, ততক্ষন ভালো করে মিক্স করতে হবে। দইয়ের মধ্যে মধু মেশাতে হবে। এরপর চামচে করে অল্প অল্প করে রেড ওয়াইন মেশাতে হবে। এবার ভালো করে সব উপাদান মেশাতে হবে। মিশ্রণটিকে হালকা গোলাপি রঙের একটি ক্রিমের মতো দেখতে হবে।

ব্যবহারের পদ্ধতি:
হাত বা নরম ব্রাশের সাহায্যে মুখে এবং শরীরের অন্যান্য অংশে প্যাকটি লাগাতে হবে। এরপর ২০-৩০ মিনিট অপেক্ষা করতে হবে। একটু শুকিয়ে এলে জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এরপর ভালো কোনও ক্রিম বা লোশন মেখে নিতে হবে। খুব ভালো ফল পেতে হলে প্যাকটি তৈরি করে কিছুক্ষণ আগে ফ্রিজেও রেখে দিতে পারেন। যখন ঠাণ্ডা হয়ে যাবে তখন ব্যবহার করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: