সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে ৬৭০ কোটির ‘গুপ্তধন’ উদ্ধার  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত  » «   বন্ধুদের আটকে বান্ধবীদের পালাক্রমে ধর্ষণ করল বখাটেরা!  » «   কানাডায় বন্দুকধারীর হামলায় হতাহত ১৫  » «   বর্ণবাদী আচরণের শিকার, অবসরের ঘোষণা ওজিলের  » «   জনসেবায় লাল ফিতার দৌরাত্ম্য যেন না থাকে: প্রধানমন্ত্রী  » «   ছাত্রীকে চেয়ারম্যানের ভাইয়ের কু-প্রস্তাব, মামলা, এরপর..  » «   প্রথম পর্নো ছবি দেখে যা চেয়েছিলেন জ্যাকুলিন!  » «   খালেদার আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ  » «   ধর্মীয় উসকানিঃ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন  » «   কুমিল্লার এক মামলায় খালেদার আবেদনের ওপর আদেশ সোমবার  » «   কোটা সংস্কার আন্দোলনএর দায় আওয়ামী লীগের সরকার কেন নেবে?  » «   টেস্টের মতো ওয়ানডেতেও শুরুতেই চাপে বাংলাদেশ  » «   সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ পাঁচজন নিহত, আহত ৩০  » «   পুরুষের একটি ভয়াবহ রোগের ৮ লক্ষণ  » «  

ত্বকের সৌন্দর্যে মদের ফেস-মাস্ক!



লাইফস্টাইল ডেস্ক::বিদেশে এমনকি এদেশেও বহু মানুষ নিয়মিত রেড ওয়াইন পান করে থাকেন। স্বচ্ছ ও সুদৃশ্য কাঁচের গ্লাসে রক্তিম এই পানিয় অনেকেই পছন্দের তালিকায় রাখেন। তবে রেড ওয়াইন ত্বকের জন্য কতটা উপকারী সেটা আসলে কারো জানা নেই। ঘরে বসেই কিভাবে তৈরি করবেন রেড ওয়াইন মাস্ক। যদি না জেনে থাকেন তবে আজই জেনে নিন কিভাবে ঘরে বসেই তৈরি করবেন রেড ওয়াইন মাস্ক।

এই ফেস মাস্কটি তৈরি করতে খুব বেশি দুর্লভ উপাদান প্রয়োজন হয় না। রেড ওয়াইন, মধু এবং টক দই- এই তিন উপাদানই মাস্কটি তৈরি করতে যথেষ্ট। সব থেকে বড় কথা এই মাস্কটি যে কোনও ঋতুতে, যে কোনও ধরনের ত্বকের জন্য ব্যবহার করা যায়।

রেড ওয়াইনের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট থাকায় চামড়া কুঁচকে যাওয়া এবং ত্বককে রুক্ষ হওয়ার হাত থেকে রক্ষা করে। রেড ওয়াইন ব্যবহারের ফলে ত্বক তাঁর স্বাভাবিক জেল্লা ফিরে পায় এবং তা বজায় রাখতে সাহায্য করে। রেড ওয়াইনের এই প্যাকটি ব্যবহার করার কোনও নির্দিষ্ট সময় বা নির্দেশ নেই। সপ্তাহের যে কোনও দিন, যে কোনও সময়, যতবার খুশি এই প্যাকটি ব্যবহার করা যায়।

রেড ওয়াইনের মধ্যে উপস্থিত ঔষধি গুণ আমাদের ত্বককে খুব তাড়াতাড়ি উজ্জ্বল দেখাতে সাহায্য করে এবং ত্বকের লাবণ্য বৃদ্ধি করে। এই প্যাকটি সবথেকে বেশী কাজ করে তৈলাক্ত বা অতি শুষ্ক ত্বক এবং ব্রন-এর দ্বারা ক্ষতিগ্রস্থ এবং দাগযুক্ত ত্বকের ওপর। এছাড়াও ত্বকের যে কোনও রকম সমস্যায় রেড ওয়াইন এক জাদুকরী পথ্য। চলুন ঝটপট তৈরি করে নেওয়া যাক রেড ওয়াইন ফেস প্যাকঃ

রেড ওয়াইন ফেস প্যাক বানানোর উপকরণঃ

১। ছোট এক কাপ পরিমাণ রেড ওয়াইন।
২। দুই টেবিল চামচ মধু।
৩। এক/দুই বাটি জল ঝরানো টকদই।
৪। উপাদানগুলি একসঙ্গে মেশানোর জন্য একটি চামচ।

পদ্ধতি:
একটি কাঁচের বাটিতে জল ঝরানো টকদই নিয়ে যতক্ষণ না ক্রিমের মতো নরম হচ্ছে, ততক্ষন ভালো করে মিক্স করতে হবে। দইয়ের মধ্যে মধু মেশাতে হবে। এরপর চামচে করে অল্প অল্প করে রেড ওয়াইন মেশাতে হবে। এবার ভালো করে সব উপাদান মেশাতে হবে। মিশ্রণটিকে হালকা গোলাপি রঙের একটি ক্রিমের মতো দেখতে হবে।

ব্যবহারের পদ্ধতি:
হাত বা নরম ব্রাশের সাহায্যে মুখে এবং শরীরের অন্যান্য অংশে প্যাকটি লাগাতে হবে। এরপর ২০-৩০ মিনিট অপেক্ষা করতে হবে। একটু শুকিয়ে এলে জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এরপর ভালো কোনও ক্রিম বা লোশন মেখে নিতে হবে। খুব ভালো ফল পেতে হলে প্যাকটি তৈরি করে কিছুক্ষণ আগে ফ্রিজেও রেখে দিতে পারেন। যখন ঠাণ্ডা হয়ে যাবে তখন ব্যবহার করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: