বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

ত্বকের সমস্যা দূর করবে মাশরুম!



লাইফস্টাইল ডেস্ক::অনেকেই ভিটামিনের অভাবে ভোগেন। তার থেকে ত্বকের নানান সমস্যায় কষ্ট পান। বিশেষ করে ত্বকের সমস্যা, রুক্ষতা সকলের ক্ষেত্রেই একটা স্বাভাবিক ব্যাপার। তাই ভিটামিনটা শরীরের জন্য খুবই জরুরি। রোজকার অনেক খাবারেই ভিটামিন আছে। কিন্তু তাতে সমস্যা একটাই, রান্নার পর সেই ভিটামিনের বেশিরভাগটাই আর থাকে না। মাশরুমে রয়েছে নানা ধরনের ভিটামিন প্রচুর পরিমাণে।

মাশরুমের মধ্যে রয়েছে ভিটামিন ডি, বি১, বি২, বি৩, বি৫, বি৯। তা ছাড়াও ভিটামিন বি-ও আছে এতে। এই ভিটামিন বি শরীরের ক্লান্তি দূর করতে আর মানসিক চাপ দূর করতে দারুণ উপকারী।

মাশরুম অ্যালার্জি আর আর্থাইটিসের ক্ষেত্রেও মোক্ষম ওষুধ। এ ছাড়া ত্বকের জন্য তো বটেই। ভিটামিন ডি থাকে বলেই ত্বকের নানান সমস্যা যেমন অ্যাকনে, কালো ছোপ, অ্যালার্জি ইত্যাদি দূর করে। ত্বক উজ্জ্বল করতেও মাশরুম খুবই ভালো।

* ত্বক উজ্জ্বল করে- চকচকে ত্বকের জন্য মাশরুম খুবই উপকারী। এর মধ্যে থাকে পলিস্যাকারাইড। এটা মুখের ত্বককে উজ্জ্বল করে। আর্দ্রতা বাড়ায়। সতেজ রাখে। ত্বককে কোমল ও মসৃণ করে।

* বয়সের ছাপ- বয়সের ছাপ পড়তে দেয় না মাশরুম। এর প্রাকৃতিক উপাদানগুলি চামড়ার অযাচিত ভাঁজ, কালো ছোপ ইত্যাদি পড়তে দেয় না।

* অ্যাকনে- মাশরুমের অ্যান্টি অক্সিডেন্ট উপাদানগুলি অ্যাকনে দূর করে। রিঙ্কেলস আসতে দেয় না ত্বকে।

* ফুসকুড়ি- ত্বকে অনেক সময় নানা কারণে ফুসকুড়ি দেখা যায়। পরবর্তী কালে তা কালো ছোপ সৃষ্টি করে, তা ছাড়া এই ফুসকুড়িগুলি কমতেও অনেক সময় নেয়। মাশরুমের মধ্যে ফুসকুড়ি প্রতিরোধক ক্ষমতা আছে। তা ছাড়া অ্যান্টি অক্সিডেন্ট উপাদান এই সব কারণে হওয়া কালো দাগ, চোখের নীচের কালো দাগ ইত্যাদি দূর করে। ত্বকের পরিচর্যা করে। এমনকি ঘা বা অ্যাকজিমা সারাতেও মাশরুম কাজ দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: