শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

ত্বকের সমস্যা দূর করবে মাশরুম!



লাইফস্টাইল ডেস্ক::অনেকেই ভিটামিনের অভাবে ভোগেন। তার থেকে ত্বকের নানান সমস্যায় কষ্ট পান। বিশেষ করে ত্বকের সমস্যা, রুক্ষতা সকলের ক্ষেত্রেই একটা স্বাভাবিক ব্যাপার। তাই ভিটামিনটা শরীরের জন্য খুবই জরুরি। রোজকার অনেক খাবারেই ভিটামিন আছে। কিন্তু তাতে সমস্যা একটাই, রান্নার পর সেই ভিটামিনের বেশিরভাগটাই আর থাকে না। মাশরুমে রয়েছে নানা ধরনের ভিটামিন প্রচুর পরিমাণে।

মাশরুমের মধ্যে রয়েছে ভিটামিন ডি, বি১, বি২, বি৩, বি৫, বি৯। তা ছাড়াও ভিটামিন বি-ও আছে এতে। এই ভিটামিন বি শরীরের ক্লান্তি দূর করতে আর মানসিক চাপ দূর করতে দারুণ উপকারী।

মাশরুম অ্যালার্জি আর আর্থাইটিসের ক্ষেত্রেও মোক্ষম ওষুধ। এ ছাড়া ত্বকের জন্য তো বটেই। ভিটামিন ডি থাকে বলেই ত্বকের নানান সমস্যা যেমন অ্যাকনে, কালো ছোপ, অ্যালার্জি ইত্যাদি দূর করে। ত্বক উজ্জ্বল করতেও মাশরুম খুবই ভালো।

* ত্বক উজ্জ্বল করে- চকচকে ত্বকের জন্য মাশরুম খুবই উপকারী। এর মধ্যে থাকে পলিস্যাকারাইড। এটা মুখের ত্বককে উজ্জ্বল করে। আর্দ্রতা বাড়ায়। সতেজ রাখে। ত্বককে কোমল ও মসৃণ করে।

* বয়সের ছাপ- বয়সের ছাপ পড়তে দেয় না মাশরুম। এর প্রাকৃতিক উপাদানগুলি চামড়ার অযাচিত ভাঁজ, কালো ছোপ ইত্যাদি পড়তে দেয় না।

* অ্যাকনে- মাশরুমের অ্যান্টি অক্সিডেন্ট উপাদানগুলি অ্যাকনে দূর করে। রিঙ্কেলস আসতে দেয় না ত্বকে।

* ফুসকুড়ি- ত্বকে অনেক সময় নানা কারণে ফুসকুড়ি দেখা যায়। পরবর্তী কালে তা কালো ছোপ সৃষ্টি করে, তা ছাড়া এই ফুসকুড়িগুলি কমতেও অনেক সময় নেয়। মাশরুমের মধ্যে ফুসকুড়ি প্রতিরোধক ক্ষমতা আছে। তা ছাড়া অ্যান্টি অক্সিডেন্ট উপাদান এই সব কারণে হওয়া কালো দাগ, চোখের নীচের কালো দাগ ইত্যাদি দূর করে। ত্বকের পরিচর্যা করে। এমনকি ঘা বা অ্যাকজিমা সারাতেও মাশরুম কাজ দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: