বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

তেজপাতার ঔষধ



tejpataলাইফ স্টাইল ডেস্ক :: তেজপাতা শুধু রান্নার স্বাদ কিংবা ঘ্রাণ বাড়ায় না, একইসঙ্গে এর রয়েছে দারুণ ঔষধি গুণ। তেজপাতায় ভিটামিন, মিনারেল, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, জিংক, আয়রন ও সোডিয়ামের উত্তম উৎস।

তেজপাতা রক্তের খারাপ কোলেস্টরেল কমায়। স্মৃতিশক্তি নষ্ট করার জন্য যে এনজাইমটি দায়ী। তেজপাতা তাকে প্রতিরোধ করে। তেজপাতা হজমে সহয়তা করে। তেজপাতা গাছের ছাল কিংবা পাতা বেটে রস করে খেলে পেটের পীড়া ভালো হয়। ডায়রিয়া, হাম ও দীর্ঘস্থায়ী জ্বর হলে তেজপাতা সেদ্ধ পানি খেলে উপকার পাওয়া যায়।

তেজপাতা শরীরের রক্ত সংবহনতন্ত্রকে সজীব করে ফলে ত্বক ও চুলের স্বাস্থ্য অটুট থাকে। তেজপাতা হৃদযন্ত্রের পেশির কার্যক্ষমতা বৃদ্ধি করে। হৃদরোগীদের সুস্থ থাকতে সহয়তা করে।

তবে গর্ভবতী মায়েদের জন্যে তেজপাতার অধিক ব্যবহার বর্জনীয়। অতিমাত্রায় কোন কিছুই স্বাভাবিক মানব দেহের জন্য মঙ্গল নয়, মেনে চলা যথোপযুক্ত যুক্তি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: