বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «   রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «  

তেজপাতার ঔষধ



tejpataলাইফ স্টাইল ডেস্ক :: তেজপাতা শুধু রান্নার স্বাদ কিংবা ঘ্রাণ বাড়ায় না, একইসঙ্গে এর রয়েছে দারুণ ঔষধি গুণ। তেজপাতায় ভিটামিন, মিনারেল, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, জিংক, আয়রন ও সোডিয়ামের উত্তম উৎস।

তেজপাতা রক্তের খারাপ কোলেস্টরেল কমায়। স্মৃতিশক্তি নষ্ট করার জন্য যে এনজাইমটি দায়ী। তেজপাতা তাকে প্রতিরোধ করে। তেজপাতা হজমে সহয়তা করে। তেজপাতা গাছের ছাল কিংবা পাতা বেটে রস করে খেলে পেটের পীড়া ভালো হয়। ডায়রিয়া, হাম ও দীর্ঘস্থায়ী জ্বর হলে তেজপাতা সেদ্ধ পানি খেলে উপকার পাওয়া যায়।

তেজপাতা শরীরের রক্ত সংবহনতন্ত্রকে সজীব করে ফলে ত্বক ও চুলের স্বাস্থ্য অটুট থাকে। তেজপাতা হৃদযন্ত্রের পেশির কার্যক্ষমতা বৃদ্ধি করে। হৃদরোগীদের সুস্থ থাকতে সহয়তা করে।

তবে গর্ভবতী মায়েদের জন্যে তেজপাতার অধিক ব্যবহার বর্জনীয়। অতিমাত্রায় কোন কিছুই স্বাভাবিক মানব দেহের জন্য মঙ্গল নয়, মেনে চলা যথোপযুক্ত যুক্তি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: