সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

তৃতীয় বাঙালি হিসেবে ‘নাইট’ উপাধি পেলেন আখলাকুর রহমান



প্রবাস ডেস্ক: আখলাকুর রহমান চৌধুরী থেকে ‘স্যার’ আখলাকুর রহমান চৌধুরী। বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের হাই কোর্টের বিচারক হিসেবে তিনি এ উপাধি পেলেন।

আখলাকুর রহমান চৌধুরী তৃতীয় বাঙালি হিসেবে এ খেতাব পান। অন্য দুইজন হলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও স্যার ফজলে হাসান আবেদ।

গত বৃহস্পতিবার ব্রিটিশ রাজপ্রাসাদ ‘বাকিংহাম প্যালেসে’ রানি দ্বিতীয় এলিজাবেথ আখলাকুর রহমানকে ‘নাইট’ উপাধি প্রদান করেন। একইদিনে আরও ১১ জন বিচারককে এ উপাধি দেওয়া হয়।

নাইটহুড বৃটেনের রাণী কর্তৃক প্রদত্ত অন্যতম সর্বোচ্চ পদক।

স্যার আখলাকুর রহমান চৌধুরীর আদি বাড়ি সিলেটের জকিগঞ্জে। তিনি জন্মগ্রহণ করেন যুক্তরাজ্যের হ্যাম্পশায়ারে। বাবা আজিজুর রহমান এবং মা সুলতানার প্রথম সন্তান স্যার চৌধুরী। তিনি প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত ব্যক্তি যিনি যুক্তরাজ্যের হাইকোর্টে বিচারক হিসেবে নিয়োগ পান। ২রা অক্টোবর থেকে তার এই নিয়োগ কার্যকর হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: