বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

তুরস্কে ১৫০০ বছরের পুরনো ধর্মীয় বই উদ্ধার



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে হিব্রু ভাষায় লিখিত শিল্ড অব ডেভিড সমন্বিত এক হাজার ৫০০ বছরের পুরনো একটি ধর্মীয় বইটি জব্দ করেছে পুলিশ।শুক্রবার দেশটির পশ্চিম ইজমিরপ্রদেশ থেকে বইটি উদ্ধার করা হয়। খবর ডেইলি সাবাহ।

পুলিশ জানায়, কিছু সন্দেহভাজন ব্যক্তি হস্তলিখিত বই বিক্রি করার পরিকল্পনা করছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ইজমির পুলিশ।এরপর গাজিমের জেলায় গিয়ে তাদের গাড়ির গতিরোধ করা হয়। এর পর তাদের কাছে তল্লাশি চালিয়ে ওই পুরনো বইটি উদ্ধার করা হয়। এ বিষয়ে এখনও তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

১৭ পৃষ্ঠার এই বইটির দৈর্ঘ্য সাড়ে ১০ সেন্টিমিটার ও প্রস্থ সাড়ে ৮ সেন্টিমিটার। তুরস্কের ঐতিহাসিক বস্তুর অবৈধ বিক্রি বন্ধে এবং দেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার জন্য প্রতি বছর হাজার হাজার চোরাচালান প্রতিরোধী অভিযান পরিচালনা করে দেশটির পুলিশ।

এ বিষয়গুলো এই দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ তিন হাজার প্রাচীন শহরে ৪২টি সভ্যতা বাস করে আসছে। তাই এর ঐতিহাসিক ঐতিহ্য ও সমৃদ্ধ পর্যটনশিল্প প্রতি বছর লাখ লাখ বিদেশি দর্শককে আকৃষ্ট করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: