বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

তুরস্কে ১৫০০ বছরের পুরনো ধর্মীয় বই উদ্ধার



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে হিব্রু ভাষায় লিখিত শিল্ড অব ডেভিড সমন্বিত এক হাজার ৫০০ বছরের পুরনো একটি ধর্মীয় বইটি জব্দ করেছে পুলিশ।শুক্রবার দেশটির পশ্চিম ইজমিরপ্রদেশ থেকে বইটি উদ্ধার করা হয়। খবর ডেইলি সাবাহ।

পুলিশ জানায়, কিছু সন্দেহভাজন ব্যক্তি হস্তলিখিত বই বিক্রি করার পরিকল্পনা করছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ইজমির পুলিশ।এরপর গাজিমের জেলায় গিয়ে তাদের গাড়ির গতিরোধ করা হয়। এর পর তাদের কাছে তল্লাশি চালিয়ে ওই পুরনো বইটি উদ্ধার করা হয়। এ বিষয়ে এখনও তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

১৭ পৃষ্ঠার এই বইটির দৈর্ঘ্য সাড়ে ১০ সেন্টিমিটার ও প্রস্থ সাড়ে ৮ সেন্টিমিটার। তুরস্কের ঐতিহাসিক বস্তুর অবৈধ বিক্রি বন্ধে এবং দেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার জন্য প্রতি বছর হাজার হাজার চোরাচালান প্রতিরোধী অভিযান পরিচালনা করে দেশটির পুলিশ।

এ বিষয়গুলো এই দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ তিন হাজার প্রাচীন শহরে ৪২টি সভ্যতা বাস করে আসছে। তাই এর ঐতিহাসিক ঐতিহ্য ও সমৃদ্ধ পর্যটনশিল্প প্রতি বছর লাখ লাখ বিদেশি দর্শককে আকৃষ্ট করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: