সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৩০



full_1050062061_1471748136 (1)নিউজ ডেস্ক: তুরস্কে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় প্রদেশ গাজিয়ানতেপে শনিবার গভীর রাতে এ বোমা হামলা চালানো হয়। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৯৪ জন। সিরিয়ার সীমান্ত সংলগ্ন প্রদেশটির সাহিনবে জেলায় চালানো এ বোমা হামলাটি আত্মঘাতী বলে ধারণা করা হচ্ছে।

গত ১৫ জুলাই দেশটিতে ব্যর্থ সামরিক অভ্যুত্থান চেষ্টার পর প্রথমবারের মতো এ বোমা হামলার ঘটনা ঘটলো।

গাজিয়ানতেপের গভর্নর আলি ইয়েরলিকায়া এক বিবৃতিতে বলেছেন, বিয়ের অনুষ্ঠানে ন্যাক্কারজনক বোমা হামলায় ৩০ জন নিহত এবং ৯৪ জন আহত হয়েছে। প্রাথমিকভাবে নিহতের সংখ্যা ২২ বলে জানানো হয়েছিল।

তিনি বলেন, ‘যারা এ হামলা পরিচালনা করেছে এবং হামলা চালিয়েছে সেই সব বিশ্বাসঘাতকদের প্রতি আমরা নিন্দা জানাই।’ দোষীদের বিচারের আওতায় আনা বলেও জানান তিনি।

সাহিনবে জেলার যে স্থানটিতে হামলা চালানো হয়েছে সেখানকার অধিকাংশ বাসিন্দাই কুর্দি। আর বিয়ের অনুষ্ঠানের অধিকাংশ অতিথিই ছিলেন কুর্দি। তাই হামলাকারী হিসেবে আইএসের দিকেই সন্দেহের মাত্রাটা বেশি ।

গাজিয়ানতেপের পার্লামেন্ট সদস্য সামিল তায়ার বলেন, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী ধারণা করা হচ্ছে দায়েশ (আইএস) এ হামলা চালিয়েছে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: