শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

তিস্তা চুক্তিতে সুষমার স্পষ্ট ‘না’



33. sushomaনিউজ ডেস্ক::
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে যে তিস্তার পানি বন্টন সংক্রান্ত চুক্তি হচ্ছেনা অবশেষে তা নিশ্চিত হওয়া গেছে। মোদির বাংলাদেশ সফর নিয়ে এতদিন দুই দেশের রাজনীতিক ও বিশেষজ্ঞরা তিস্তা চুক্তির বিষয়ে নানা ধরণের বক্তব্য দিয়ে আসিছিলেন। অবশেষে তিস্তা চুক্তি যে এই মুহুর্তে হচ্ছেনা সেটা নিশ্চিত করলেন ভারতের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী সুষমা স্বরাজ।

সুষমা স্বরাজ স্পষ্টই জানিয়ে দিয়েছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকালে তিস্তা চুক্তির বিষয়ে কোন আলোচনা থাকবেনা।’

কারণ হিসেবে তিনি জানান, ‘এই জন্য পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্তের প্রয়োজন। তার সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে ‘ কোন চুক্তি থাকবে না, কারণ, এজন্য পশ্চিমবঙ্গ বোর্ড রাষ্ট্র সরকারকে প্রয়োজন। “ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আজ এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আজ রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তবে, পশ্চিমবঙ্গ সরকারে সঙ্গে আলোচনায় বসার পক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: