শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

তিন সিটিতেই আওয়ামী লীগ সমর্থিত মেয়র



images_3নিউজ ডেস্ক :: ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাইদ খোকন এবং চট্টগ্রামে আ.জ.ম. নাসির বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট শেষে রাতভর ভোট গণনার পর ভোরের দিকে ঘোষণা করা হয় এ বেসরকারি ফলাফল।

তিন সিটিতেই বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থীরা। যদিও তারা নির্বাচনের দিনই তিন সিটিতে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া, জালভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

ভোটের দিনে রাজধানীর দুই এলাকা ও চট্টগ্রামে নানা বিচ্ছিন্ন ঘটনা এবং সংঘর্ষ হয়।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক মোট ৪ লাখ ৬০ হাজার ১ শত ১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর ৩ লাখ ২৫ হাজার ৮০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল।

ঢাকা দক্ষিণে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ হানিফের পুত্র সাইদ খোকন। ৫ লক্ষ ৩৫ হাজার ২শ ৯৬ ভোট প্ওায়া তিনিও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস পেয়েছেন ২ লক্ষ ৯৪ হাজার ২শ ১৩ ভোট।

চট্টগ্রামে সদ্য রাজনীতি থেকে অবসর নেয়া সাবেক মেয়র মনজুর আলমকে পেছনে ফেলে আ.জ.ম. নাসির বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রায় লক্ষাধিক ভোটে মনজুর আলমকে পেছনে ফেলেন। নাসির পেয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৩ শত ৬১ ভোট আর মনজুর ৩ লাখ ০৪ হাজার ৮ শত ৩৭ ভোট।

মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সাড়ে ১২’শরও বেশি প্রার্থী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: