সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «  

তিন সিটিতেই আওয়ামী লীগ সমর্থিত মেয়র



images_3নিউজ ডেস্ক :: ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাইদ খোকন এবং চট্টগ্রামে আ.জ.ম. নাসির বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট শেষে রাতভর ভোট গণনার পর ভোরের দিকে ঘোষণা করা হয় এ বেসরকারি ফলাফল।

তিন সিটিতেই বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থীরা। যদিও তারা নির্বাচনের দিনই তিন সিটিতে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া, জালভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

ভোটের দিনে রাজধানীর দুই এলাকা ও চট্টগ্রামে নানা বিচ্ছিন্ন ঘটনা এবং সংঘর্ষ হয়।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক মোট ৪ লাখ ৬০ হাজার ১ শত ১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর ৩ লাখ ২৫ হাজার ৮০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল।

ঢাকা দক্ষিণে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ হানিফের পুত্র সাইদ খোকন। ৫ লক্ষ ৩৫ হাজার ২শ ৯৬ ভোট প্ওায়া তিনিও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস পেয়েছেন ২ লক্ষ ৯৪ হাজার ২শ ১৩ ভোট।

চট্টগ্রামে সদ্য রাজনীতি থেকে অবসর নেয়া সাবেক মেয়র মনজুর আলমকে পেছনে ফেলে আ.জ.ম. নাসির বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রায় লক্ষাধিক ভোটে মনজুর আলমকে পেছনে ফেলেন। নাসির পেয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৩ শত ৬১ ভোট আর মনজুর ৩ লাখ ০৪ হাজার ৮ শত ৩৭ ভোট।

মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সাড়ে ১২’শরও বেশি প্রার্থী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: