বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «   কেউ বলতে পারবে না, কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী  » «   সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী  » «   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা অনুদান দেবেন প্রধানমন্ত্রী  » «   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ৫২ লাখ শিশু  » «   ‘২৩ হাজার পোস্টমর্টেম বনাম মানসিক সঙ্কট’  » «  

তিন বৃটিশ কিশোরী আইএসে: স্তম্ভিত বৃটেনবাসী



AE2897B0-8C87-4528-85AD-2838F332EAC5_cx38_cy4_cw55_w987_r1_s_r1আন্তর্জাতিক ডেস্ক: তিন বৃটিশ কিশোরীর আইএসে যোগ দিতে সিরিয়ায় যাওয়া এবং তাদের একজনের নিহত হওয়ার খবরে স্তম্ভিত বৃটেনবাসী। বৃটিশদের মধ্যে থেকে এ পর্যন্ত আটশয়েরও বেশী আইসিসে যোগ দিয়েছে বলে জানা গেছে। খবর-ভয়েজ অব আমেরিকা।
নিহত কিশোরী খাদিজা সুলতানা বাংলাদেশী বংশদ্ভুত। তার বয়স ১৭। তার অপর দুই সঙ্গী আমিরা ও শামীমা বেগমের বয়স মাত্র ১৫।
খাদিজার পরিবারের আইনজীবী তাসনিম আকুঞ্জি বলেছেন, তিনি মনে করেন কয়েক সপ্তাহ আগে খাদিজা মারা গেছেন।
এদিকে বৃটিশ পররাষ্ট্র দপ্তর বলেছে, তারা এখনও তার মৃত্যুর বিষয়ে নিশ্চিত নয়। পূর্ব লন্ডনের বেথনাল গ্রিনের এই তিন কিশোরী এ লেভেল পড়া ফেলে আইসিস যোদ্ধাদের বিয়ে করে তাদের সহযোদ্ধা হওয়ার পরিকল্পনাতেই বৃটেন থেকে পালায়। সেখানে তারা বিয়েও করেছে বলে ধারণা করা হয়। এর মধ্যে নিহত খাদিজার স্বামী সোমালি বংশদ্ভুত একজন মার্কিন। তিনি গত বছরের শেষের দিকে নিহত হন।
লন্ডন ভিত্তিক আইটিভি অবশ্য দাবি করেছে যে, নিহত খাদিজা সুলতানা বিপথগামী হওয়ার ভুল বুঝতে পেরে তুরস্ক হয়ে পুনরায় বৃটেনে ফিরতে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে চলছিল। খাদিজার সঙ্গে তার বড় বোন হালিমার কথা হয়। সে তখন বলছিল, আমার ভালো লাগছে না, বড় ভয় করছে। মনে হয় আর কখনও ফিরতে পারবো না।
উল্লেখ্য যে, এই তিন কিশোরীকে ফিরিয়ে আনতে তাদের প্রত্যেকের পরিবার ইস্তানবুলেও ছুটে গিয়েছিল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: