বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

তিন বৃটিশ কিশোরী আইএসে: স্তম্ভিত বৃটেনবাসী



AE2897B0-8C87-4528-85AD-2838F332EAC5_cx38_cy4_cw55_w987_r1_s_r1আন্তর্জাতিক ডেস্ক: তিন বৃটিশ কিশোরীর আইএসে যোগ দিতে সিরিয়ায় যাওয়া এবং তাদের একজনের নিহত হওয়ার খবরে স্তম্ভিত বৃটেনবাসী। বৃটিশদের মধ্যে থেকে এ পর্যন্ত আটশয়েরও বেশী আইসিসে যোগ দিয়েছে বলে জানা গেছে। খবর-ভয়েজ অব আমেরিকা।
নিহত কিশোরী খাদিজা সুলতানা বাংলাদেশী বংশদ্ভুত। তার বয়স ১৭। তার অপর দুই সঙ্গী আমিরা ও শামীমা বেগমের বয়স মাত্র ১৫।
খাদিজার পরিবারের আইনজীবী তাসনিম আকুঞ্জি বলেছেন, তিনি মনে করেন কয়েক সপ্তাহ আগে খাদিজা মারা গেছেন।
এদিকে বৃটিশ পররাষ্ট্র দপ্তর বলেছে, তারা এখনও তার মৃত্যুর বিষয়ে নিশ্চিত নয়। পূর্ব লন্ডনের বেথনাল গ্রিনের এই তিন কিশোরী এ লেভেল পড়া ফেলে আইসিস যোদ্ধাদের বিয়ে করে তাদের সহযোদ্ধা হওয়ার পরিকল্পনাতেই বৃটেন থেকে পালায়। সেখানে তারা বিয়েও করেছে বলে ধারণা করা হয়। এর মধ্যে নিহত খাদিজার স্বামী সোমালি বংশদ্ভুত একজন মার্কিন। তিনি গত বছরের শেষের দিকে নিহত হন।
লন্ডন ভিত্তিক আইটিভি অবশ্য দাবি করেছে যে, নিহত খাদিজা সুলতানা বিপথগামী হওয়ার ভুল বুঝতে পেরে তুরস্ক হয়ে পুনরায় বৃটেনে ফিরতে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে চলছিল। খাদিজার সঙ্গে তার বড় বোন হালিমার কথা হয়। সে তখন বলছিল, আমার ভালো লাগছে না, বড় ভয় করছে। মনে হয় আর কখনও ফিরতে পারবো না।
উল্লেখ্য যে, এই তিন কিশোরীকে ফিরিয়ে আনতে তাদের প্রত্যেকের পরিবার ইস্তানবুলেও ছুটে গিয়েছিল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: