রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

তিন দিনের সফরভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ



নিউজ ডেস্ক::তিন দিনের সফরে ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সফরে ১২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।

রাজনাথ সিং সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সেখান থেকে ভারতীয় হাইকমিশন চ্যান্সেরিতে যাবেন। সেখানে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার দেওয়া নৈশভোজে অংশ নেবেন।

সফরকালে রাজনাথ সিংয়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে এবং দু’দেশের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে তারা আলোচনা করবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেশী দেশ দুটি সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখিয়ে নিরাপত্তার ক্ষেত্রে সহযোগিতার মাত্রা কীভাবে জোরদার করতে পারে সে বিষয় ছাড়াও তরুণদের বিচ্ছিন্নতাবাদে জড়িত হওয়া, সীমান্ত সমস্যা, সীমান্তে হত্যা, ভিসা সমস্যা, অবৈধ অভিবাসী, জাল নোট এবং রোহিঙ্গা সংকটসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সফরকালে রাজনাথ সিং দু’দেশের মধ্যকার সন্ত্রাসবিরোধী ম্যাকানিজম জোরদার এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন।

এদিকে, বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দ্বিপাক্ষিক সহযোগিতা বিষয়ে তিনটি চুক্তি হতে যাওয়া এই সফর সামনে রেখে তারা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

সফরে ১৪ জুলাই রাজধানীর যমুনা ফিউচার পার্কে একটি বড় আকারের ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করার কথা রয়েছে রাজনাথ সিংয়ের। কেন্দ্রটিতে ৫০টি কাউন্টার থাকবে, যেখানে একসঙ্গে প্রায় ৭০০ আবেদন জমা দেয়ার সুযোগ থাকবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: