বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

তিন দিনের সফরঢাকায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক::তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে তিনি ঢাকা এসেছেন। শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টায় একটি বিশেষ ফ্লাইটে কুর্মিটোলা বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে পৌঁছান রাজনাথ সিং। সেখানে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অভ্যর্থনা জানান।

রবিবার বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন রাজনাথ সিং। এর আগে শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সাক্ষাৎ করার কথা রয়েছে।

রবিবার আনুষ্ঠানিক বৈঠকের আগে ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন রাজনাথ সিং। এছাড়া তার ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনায় অংশ নেয়ারও কথা রয়েছে।

এবারের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অপরাধমূলক কর্মকাণ্ড দমনে সহযোগিতা এবং ভ্রমণ সংক্রান্ত বিষয়গুলো আলোচিত হবে বলে ধারণা করা হচ্ছে।

দুই স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকে সংশোধিত ট্রাভেল এগ্রিমেন্ট ২০১৮ সই হওয়ার কথা রয়েছে। এই চুক্তির আওতায়ই ভিসা প্রক্রিয়া সহজ হয়েছে।

এছাড়া রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবনের উদ্বোধন করবেন দুই স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকা আসার আগে দুটি টুইট করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। লিখেন, দুই দেশের স্থল ও নৌ সীমান্তে শান্তি ও স্থিতিশীলতায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। অপর এক টুইট বার্তায় তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক, সাংস্কৃতিক, ভাষাগত ও গণতান্ত্রিক মূল্যবোধের সম্পর্ক রয়েছে। সে কারণে ভারত বাংলাদেশের সঙ্গে গভীর বন্ধনে সম্পৃক্ত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: