রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

তিন অপমানিতবোধ করেছেন : ট্রাম্প



আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে পুতিন অপমানিতবোধ করেছেন বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভিয়েতনামে এশীয় প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর জোট এশিয়া প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশনের (অ্যাপেক) সম্মেলনের ফাঁকে রুশ প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর ট্রাম্প এ মন্তব্য করেছেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, পুতিন আমাদের নির্বাচনে হস্তক্ষেপ করেননি বলে আমাকে পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন। পরে পুতিন নির্বাচনে হস্তক্ষেপের বিষয়টিকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন। নির্বাচনে রুশ হস্তক্ষেপ ও ট্রাম্পের নির্বাচনী টিমের সংশ্লিষ্টতার অভিযোগের ঘটনায় তদন্ত করছে মার্কিন বিচার বিভাগ।

তদন্তে ট্রাম্পের সাবেক বেশ কয়েকজন সহযোগীর নাম উঠে এসেছে। নির্বাচনে রুশ সংশ্লিষ্টতার অভিযোগে রিপাবলিকান দলীয় ট্রাম্পের নির্বাচনী প্রচারণা উপদেষ্টা জর্জ পাপাদোপোলস ইতোমধ্যে এফবিআইয়ের তদন্তে দোষী সাব্যস্ত হয়েছেন।
শনিবার ভিয়েতনামের বন্দরনগরী দানাংয়ে অ্যাপেক সম্মেলনের পাশে ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন পুতিন। পরে ট্রাম্প বলেন, তিনি বলেছেন (পুতিন), নির্বাচনে হস্তক্ষেপ করেননি। হ্যানয়ের উদ্দেশ এয়ার ফোর্স ওয়ানের বিমানে করে যাওয়ার সময় সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি তাকে ফের জিজ্ঞাসা করেছিলাম; তিনি বলেছেন, হস্তক্ষেপ করেননি।
মার্কিন এ প্রেসিডেন্ট বলেন, ‘এ অভিযোগে পুতিন খুবই অপমানিতবোধ করেছেন; যা আমাদের দেশের জন্য ভালো নয়।’ তবে নির্বাচনে হস্তক্ষেপে রুশ প্রেসিডেন্টের এ অস্বীকার তিনি বিশ্বাস করেন কি-না, সরাসরি এমন এক প্রশ্নের জবাব দেননি ট্রাম্প।
পুতিন পরে বলেন, ট্রাম্পের নির্বাচনী টিমের সঙ্গে যোগাযোগের মাধ্যমে রুশ হস্তক্ষেপের দাবি ‘কল্পিত’।
সূত্র : বিবিসি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: