মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

তারেকের বিরুদ্ধে চার্জশিট হাস্যকর



8. BNPনিউজ ডেস্ক:
বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গাজীপুরে দেয়া চার্জশিট মিথ্যা, হাস্যকর, প্রতিহিংসা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছে বিএনপি। বৃহস্পতিবার গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ দাবি করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, জিয়া পরিবারের প্রতি সরকারী বিদ্বেষ ও প্রতিহিংসার সাম্প্রতিকতম প্রকাশ ঘটেছে গত পরশু গাজীপুর আদালতে দাখিল করা এক কষ্টকল্পিত কাহিনীসমৃদ্ধ চার্জশীট দাখিলের মাধ্যমে।

তিনি বলেন, চার্জশীটে ১৯ নং আসামী বিএনপি’র তারেক রহমানকে জয়দেবপুর থানার ১৮ কিলোমিটার দূরে মনিপুর খাসপাড়া এলাকায় তারেক জিয়া মোড়ে বাস পোড়ানোর ঘটনার পরিকল্পনাকারী ও অর্থদাতা হিসাবে অভিযুক্ত করা হয়েছে। গত ২১ জানুয়ারি সংঘটিত এই ঘটনার উপস্থিত সাক্ষীদের বর্ণনা অনুযায়ী ১৮ জনকে আসামী করে পুলিশ যে এফ আই আর দাখিল করেছিল সেখানে তারেক রহমানের নাম নেই। অন্যান্য অজ্ঞাত ৪০/৪৫ জনের মধ্যে তার নাম আনা হয়েছে।

নজরুল বলেন, যিনি একটি বৃহত্তম রাজনৈতিক দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান, মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি এবং একজন সাবেক প্রধানমন্ত্রীর পুত্র তিনি কি করে অজ্ঞাত আসামীদের একজন হতে পারেন? চার্জশীটে বলা হয়েছে, তিনি লন্ডনের এক বাসায় বসে তার এক ব্যক্তিগত সহকারী ও গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়রের পুত্রকে নিয়ে ষড়যন্ত্র করে এই ঘটনা ঘটিয়েছেন।

তিনি বলেন, এই মামলায় যাদেরকে গ্রেফতার করা হয়েছিল, আমরা জানতে পেরেছি তারা সবাই এখন জামিনে মুক্ত। গাজীপুর জেলা বিএনপি’র অনেক সিনিয়র জাতীয় নেতা, জেলা, বিভিন্ন উপজেলার পরিচিত, বিশ্বস্থ ও নিবেদিত নেতা-কর্মী থাকতে যারা বিএনপি’র কোন পর্যায়ের নেতা-কর্মী নন তাদেরকে বিশ্বাস করে জনাব তারেক রহমান কোন ষড়যন্ত্রে লিপ্ত হবেন এমন হাস্যকর ও উদ্ভট চিন্তাই আসলে একটা উদ্দেশ্যমূলক ষড়যন্ত্র এবং তার ভিত্তিত্বে সাজানো অভিযোগকে আষাড়ে গল্প ছাড়া আর কিছু বলা যায় না।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা কেউ তারেক রহমানের বক্তব্য ছাপাতে কিম্বা প্রচার করতে পারেন না। তারা প্রতিনিয়ত তারেক রহমানের বিরুদ্ধে কুৎসা রটনা করছে, মিথ্যা অপবাদ দিচ্ছে এবং দেশের পত্রপত্রিকায় নিয়মিত তা ছাপা হচ্ছে। ইলেকট্রনিক মিডিয়ায়ে প্রচার হচ্ছে। অথচ তার জবাব দেয়ার মৌলিক মানবাধিকার জনাব তারেক রহমানের নেই। দেশের একজন সম্মানিত নাগরিককে এমন এক তরফা নিন্দা ও অপবাদের অসহায় শিকার করার দৃষ্টান্ত সভ্য বিশ্বের কোথাও আছে বলে আমাদের জানা নেই।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত তারেক রহমানের আত্মপক্ষ সমর্থনমূলক বক্তব্য প্রচার ও প্রকাশ করতে না পারবেন ততদিন পর্যন্ত তার বিরুদ্ধে কেউ কিছু বললে কিম্বা করলে তাও প্রচার ও প্রকাশ না করার জন্য আমরা মিডিয়ার বন্ধুদের প্রতি আহ্বান জানাচ্ছি। এটা নীতি ও নৈতিকতার প্রশ্ন। আশা করি আপনারা নীতি ও নৈতিকতার প্রশ্নে আপোষ করবেন না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, আ স ম হান্নান শাহ, গয়েশর চন্দ্র রায়, ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শাহ মোয়াজ্জেম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট আহমেদ আজম খান প্রমুখ।-বিডি২৪

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: