রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬



আন্তর্জাতিক ডেস্ক:: তাঞ্জানিয়ায় ভিক্টোরিয়া হ্রদে মৃতের সংখ্যা বেড়ে ১৩৬-এ দাঁড়িয়েছে। জীবিত আর কাউকে উদ্ধার করার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

বৃহস্পতিবার ভিক্টোরিয়া হৃদের দক্ষিণে এমভি নিয়েরেরে নামের ওই ফেরি ডুবির ঘটনায় তাৎক্ষণিক ৩৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। ইউকেরেবে দ্বীপের কাছে সেদিন বিকেলে আফ্রিকার বৃহত্তম হ্রদে ফেরিটি ডুবে যায়।

তাঞ্জানিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, লোকজন এ বিষয়ে সচেতন যে, জীবিত আর কাউকে উদ্ধারের আশা শূন্য। ফেরি ডুবির কারণ এখনো সুনির্দিষ্টভাবে জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শী ও বেঁচে যাওয়া ব্যক্তিরা ফেরি ডুবির জন্য অতিরিক্ত যাত্রী বোঝাই, যাত্রীবাহী ফেরিতে পণ্য পরিবহন ও খারাপ আবহাওয়াকে দায়ী করেছেন।

তাঞ্জানিয়া রেড ক্রসের মুখপাত্র গডফ্রিডা জোলা বলেছেন, কমপক্ষে ২০০ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় জেলে ও প্রত্যক্ষদর্শী অন্যরা এ কথা বলেছেন। কারণ, বৃহস্পতিবার হাটের দিন ছিল। তাই ধারণ ক্ষমতার অনেক বেশি লোক ফেরিতে উঠেছিল। তবে ঠিক কত জন ওই ফেরিতে ছিল তা কেউ বলতে পারেননি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: