শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬



আন্তর্জাতিক ডেস্ক:: তাঞ্জানিয়ায় ভিক্টোরিয়া হ্রদে মৃতের সংখ্যা বেড়ে ১৩৬-এ দাঁড়িয়েছে। জীবিত আর কাউকে উদ্ধার করার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

বৃহস্পতিবার ভিক্টোরিয়া হৃদের দক্ষিণে এমভি নিয়েরেরে নামের ওই ফেরি ডুবির ঘটনায় তাৎক্ষণিক ৩৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। ইউকেরেবে দ্বীপের কাছে সেদিন বিকেলে আফ্রিকার বৃহত্তম হ্রদে ফেরিটি ডুবে যায়।

তাঞ্জানিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, লোকজন এ বিষয়ে সচেতন যে, জীবিত আর কাউকে উদ্ধারের আশা শূন্য। ফেরি ডুবির কারণ এখনো সুনির্দিষ্টভাবে জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শী ও বেঁচে যাওয়া ব্যক্তিরা ফেরি ডুবির জন্য অতিরিক্ত যাত্রী বোঝাই, যাত্রীবাহী ফেরিতে পণ্য পরিবহন ও খারাপ আবহাওয়াকে দায়ী করেছেন।

তাঞ্জানিয়া রেড ক্রসের মুখপাত্র গডফ্রিডা জোলা বলেছেন, কমপক্ষে ২০০ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় জেলে ও প্রত্যক্ষদর্শী অন্যরা এ কথা বলেছেন। কারণ, বৃহস্পতিবার হাটের দিন ছিল। তাই ধারণ ক্ষমতার অনেক বেশি লোক ফেরিতে উঠেছিল। তবে ঠিক কত জন ওই ফেরিতে ছিল তা কেউ বলতে পারেননি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: