বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬



আন্তর্জাতিক ডেস্ক:: তাঞ্জানিয়ায় ভিক্টোরিয়া হ্রদে মৃতের সংখ্যা বেড়ে ১৩৬-এ দাঁড়িয়েছে। জীবিত আর কাউকে উদ্ধার করার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

বৃহস্পতিবার ভিক্টোরিয়া হৃদের দক্ষিণে এমভি নিয়েরেরে নামের ওই ফেরি ডুবির ঘটনায় তাৎক্ষণিক ৩৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। ইউকেরেবে দ্বীপের কাছে সেদিন বিকেলে আফ্রিকার বৃহত্তম হ্রদে ফেরিটি ডুবে যায়।

তাঞ্জানিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়, লোকজন এ বিষয়ে সচেতন যে, জীবিত আর কাউকে উদ্ধারের আশা শূন্য। ফেরি ডুবির কারণ এখনো সুনির্দিষ্টভাবে জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শী ও বেঁচে যাওয়া ব্যক্তিরা ফেরি ডুবির জন্য অতিরিক্ত যাত্রী বোঝাই, যাত্রীবাহী ফেরিতে পণ্য পরিবহন ও খারাপ আবহাওয়াকে দায়ী করেছেন।

তাঞ্জানিয়া রেড ক্রসের মুখপাত্র গডফ্রিডা জোলা বলেছেন, কমপক্ষে ২০০ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় জেলে ও প্রত্যক্ষদর্শী অন্যরা এ কথা বলেছেন। কারণ, বৃহস্পতিবার হাটের দিন ছিল। তাই ধারণ ক্ষমতার অনেক বেশি লোক ফেরিতে উঠেছিল। তবে ঠিক কত জন ওই ফেরিতে ছিল তা কেউ বলতে পারেননি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: