সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

তাজমহল দেখতে অগ্রিম টিকিট কাটা যাবে ইন্টারনেটে



15. taj mahalতথ্যপ্রযুক্তি ডেস্ক::
তাজমহল ও হুমায়ুনের সমাধি দেখার জন্য এবার টিকিট মিলবে ইণ্টারনেটে। দেশের পাশাপাশি বিশ্ববাসীর কাছে ভারতের পর্যটন শিল্পকে তুলে ধরতে শুক্রবার ‘ই-টিকিট’ পরিষেবার উদ্বোধন করলেন ভারতের কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী মহেশ শর্মা। পর্যটকদের সাহায্যে চালু করলেন হেল্প লাইন নম্বরও। পর্যটন শিল্পকে বিশ্বের কাছে তুলে ধরতে, পর্যটকদের নিরাপদ পরিবেশ দিতে এটা একটা সূচনা বলেই জানালেন মন্ত্রী। তার স্পষ্ট কথা, যে কোনও জায়গা নোংরা করা, কাজকর্মে ঢিলেমি এইসব আর চলবে না। ‘ভারতে সব চলতা হ্যায়’-এখন থেকে আর কোনও ভাবেই হবে না।

মহেশ শর্মা পর্যটন মন্ত্রকের দায়িত্ব নেয়ার পর থেকেই ভারতে আসা বিদেশি পর্যটকদের নিরাপত্তায় জোর দিয়েছেন। চালু করেছেন টোল ফ্রি হেল্পলাইন নম্বর। জোর দিয়েছেন পর্যটনস্হলের নিরাপত্তাতেও। সেই কর্মসূচিরই একটি পদক্ষেপ তাজমহল ও হুমায়ুন সমাধির জন্য ই-টিকিট। জানা গিয়েছে, ৯০ দিন আগে থেকে টিকিট কাটা যাবে। আপাতত হিন্দি ও ইংরেজিতে ওয়েব সাইটটিতে তথ্য ও পরিষেবা দেওয়া হচেছ। দ্রুত সাইটটিতে জার্মান, ফ্রেঞ্চ ভাষারও সুবিধা পাওয়া যাবে। টিকিট কাটা যাবে ডেভিড, ক্রেডিট কার্ড ও নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে। বিদেশি , দেশীয় ও সার্ক তালিকাভুক্ত দেশ পর্যটকদের তিনটি বিভাগে ভাগ করে তিন ধরনের ই-টিকিটের ব্যবস্হা করা হয়েছে।দিল্লির বিভিন্ন স্মৃতি সৌধ নিয়ে ইতিহাস সম্বলিত একটি বইও প্রকাশ করেছেন পর্যটনমন্ত্রী মহেশ শর্মা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: