শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

তাইওয়ানের হাসপাতালে আগুন, অন্তত ৯ জনের প্রাণহানি



আন্তর্জাতিক ডেস্ক:: তাইওয়ানের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। আগুনের ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের দিকে নিউ তাইপে শহরের ওয়েইফু হাসপাতালের সপ্তম তলার একটি ওয়ার্ডে আগুনের সূত্রপাত হয়। কীভাবে ওই হাসপাতালে আগুন লাগলো, তা নিয়ে এখনও কর্তৃপক্ষ স্পষ্ট কিছু জানায়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, স্বয়ংক্রিয় একটি বেডের সঙ্গে থাকা বৈদ্যুতিক সংযোগে গোলাযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বিবিসি জানিয়েছে, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার পরপরই ওই হাসপাতাল থেকে ৩৩ জন রোগী এবং তিনজন কর্মীকে সরিয়ে নেওয়া হয়। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিএনএ জানিয়েছে, যে ওয়ার্ডে আগুন লেগেছিল, সেখানে ‘ধোঁয়া বহির্গমনের উপকরণ’ ছিল না বলে জানতে পেরেছে পুলিশ।

বিবিসির তাইপে প্রতিনিধি সিন্ডি সুই জানিয়েছেন, তাইওয়ানে প্রতিরোধ ব্যবস্থা নিয়ে তেমন কড়াকড়ি না থাকায় প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ২০১২ সালে এ ধরনের আরেকটি ঘটনায় ১২ রোগী নিহত এবং ৬০ জন আহত হয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: