শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

তাইওয়ানের হাসপাতালে আগুন, অন্তত ৯ জনের প্রাণহানি



আন্তর্জাতিক ডেস্ক:: তাইওয়ানের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। আগুনের ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের দিকে নিউ তাইপে শহরের ওয়েইফু হাসপাতালের সপ্তম তলার একটি ওয়ার্ডে আগুনের সূত্রপাত হয়। কীভাবে ওই হাসপাতালে আগুন লাগলো, তা নিয়ে এখনও কর্তৃপক্ষ স্পষ্ট কিছু জানায়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, স্বয়ংক্রিয় একটি বেডের সঙ্গে থাকা বৈদ্যুতিক সংযোগে গোলাযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বিবিসি জানিয়েছে, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার পরপরই ওই হাসপাতাল থেকে ৩৩ জন রোগী এবং তিনজন কর্মীকে সরিয়ে নেওয়া হয়। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিএনএ জানিয়েছে, যে ওয়ার্ডে আগুন লেগেছিল, সেখানে ‘ধোঁয়া বহির্গমনের উপকরণ’ ছিল না বলে জানতে পেরেছে পুলিশ।

বিবিসির তাইপে প্রতিনিধি সিন্ডি সুই জানিয়েছেন, তাইওয়ানে প্রতিরোধ ব্যবস্থা নিয়ে তেমন কড়াকড়ি না থাকায় প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ২০১২ সালে এ ধরনের আরেকটি ঘটনায় ১২ রোগী নিহত এবং ৬০ জন আহত হয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: