বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «   শিক্ষার্থীদের আইডিকার্ডে থাকবে ইউনিক নম্বর  » «   ঈদ উপলক্ষে জালনোট ধরতে ব্যাংকগুলোকে ১১ নির্দেশনা  » «   গণঅভ্যুত্থানঃ লিবিয়ায় ৪৫ জনের মৃত্যুদণ্ড  » «   চার রিকশাকে চাপা দিয়ে পালালো কার চালক  » «   ১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «  

তাইওয়ানের হাসপাতালে আগুন, অন্তত ৯ জনের প্রাণহানি



আন্তর্জাতিক ডেস্ক:: তাইওয়ানের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। আগুনের ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরের দিকে নিউ তাইপে শহরের ওয়েইফু হাসপাতালের সপ্তম তলার একটি ওয়ার্ডে আগুনের সূত্রপাত হয়। কীভাবে ওই হাসপাতালে আগুন লাগলো, তা নিয়ে এখনও কর্তৃপক্ষ স্পষ্ট কিছু জানায়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, স্বয়ংক্রিয় একটি বেডের সঙ্গে থাকা বৈদ্যুতিক সংযোগে গোলাযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বিবিসি জানিয়েছে, ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার পরপরই ওই হাসপাতাল থেকে ৩৩ জন রোগী এবং তিনজন কর্মীকে সরিয়ে নেওয়া হয়। তাইওয়ানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিএনএ জানিয়েছে, যে ওয়ার্ডে আগুন লেগেছিল, সেখানে ‘ধোঁয়া বহির্গমনের উপকরণ’ ছিল না বলে জানতে পেরেছে পুলিশ।

বিবিসির তাইপে প্রতিনিধি সিন্ডি সুই জানিয়েছেন, তাইওয়ানে প্রতিরোধ ব্যবস্থা নিয়ে তেমন কড়াকড়ি না থাকায় প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ২০১২ সালে এ ধরনের আরেকটি ঘটনায় ১২ রোগী নিহত এবং ৬০ জন আহত হয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: