শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো আঞ্চলিক ইজতেমা  » «   খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয়  » «   কানাইঘাটে স্বামীর হাতে স্ত্রী খুন,শ্বশুড়-শ্বাশুড়ি আটক  » «   আজ নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী  » «   সুপারসহ ৫ ভুয়া পরীক্ষার্থী আটক  » «   অনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশ  » «   শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   প্রেসক্লাবে সমাজকল্যাণমন্ত্রী‘খালেদাকে কারাগারের রোজনামচা পাঠানো উচিৎ’  » «   পদত্যাগ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি : শিক্ষামন্ত্রী  » «   প্রিয়াতে বেসামাল লুঙ্গি!  » «   বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ব্রাজিল  » «   শিশু জয়নবের ধর্ষকের মৃত্যুদণ্ড  » «   অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী  » «   বিএনপির গণস্বাক্ষর অভিযান আজ  » «  

তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন সুরঞ্জিত



1. senনিউজ ডেস্ক::
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন ও বিচার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনা করে বলেছেন, জাতীয় সংসদ আইন প্রণয়ন কেন্দ্র, এখানে যেকোন কথাই অনেক মূল্যবান। তাই একটু চিন্তা করে কথা বলা প্রয়োজন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একেডেমী কর্তৃক আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনি (ইনু) একজন মন্ত্রী হয়ে যেমন তেমন বক্তব্য দিতে পারেন। আপনি সংসদে দাঁড়িয়ে বলতে পারেন না আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। কেননা এটি কেবিনেট এর বক্তব্য হয়ে যায়।

সুরঞ্জিত বলেন, এসব বক্তব্যের এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের। আর আইন বিভাগের। কমিশন তার আইনে যে কোন দলকে শোকজ করতে পারে। কিন্তু পার্লামেন্টে এসব বক্তব্য বিতর্কই সৃষ্টি করবে।

তিনি বলেন, কেবিনেটের প্রধান যেহেতু প্রধানমন্ত্রী। তিনি যেহেতু প্রতিনিধিত্ব করেন তাই সবকিছুই তার উপরে বর্তায়। তাই আপনি (ইনু) মন্ত্রী হয়ে এধরনের বক্তব্য কেবিনেটে দিতে পারেন না।

ইউরোপীয় পার্লামেন্টের সমালোচনা করে তিনি বলেন, একদেশের পার্লামেন্ট অন্যদেশের পার্লামেন্ট সম্পর্কে সরাসরি সমালোচনা করতে পারে না। এটি আন্তর্জাতিক রীতি বহির্ভূত।

উল্লেখ, গতকাল জাতীয় সংসদ অদিবেসনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। তাকে ছাড়াই নির্বাচন হবে’।

সংগঠনের উপদেষ্টা ড: ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপিস্থিত ছিলেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: