রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন সুরঞ্জিত



1. senনিউজ ডেস্ক::
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন ও বিচার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনা করে বলেছেন, জাতীয় সংসদ আইন প্রণয়ন কেন্দ্র, এখানে যেকোন কথাই অনেক মূল্যবান। তাই একটু চিন্তা করে কথা বলা প্রয়োজন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একেডেমী কর্তৃক আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনি (ইনু) একজন মন্ত্রী হয়ে যেমন তেমন বক্তব্য দিতে পারেন। আপনি সংসদে দাঁড়িয়ে বলতে পারেন না আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। কেননা এটি কেবিনেট এর বক্তব্য হয়ে যায়।

সুরঞ্জিত বলেন, এসব বক্তব্যের এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের। আর আইন বিভাগের। কমিশন তার আইনে যে কোন দলকে শোকজ করতে পারে। কিন্তু পার্লামেন্টে এসব বক্তব্য বিতর্কই সৃষ্টি করবে।

তিনি বলেন, কেবিনেটের প্রধান যেহেতু প্রধানমন্ত্রী। তিনি যেহেতু প্রতিনিধিত্ব করেন তাই সবকিছুই তার উপরে বর্তায়। তাই আপনি (ইনু) মন্ত্রী হয়ে এধরনের বক্তব্য কেবিনেটে দিতে পারেন না।

ইউরোপীয় পার্লামেন্টের সমালোচনা করে তিনি বলেন, একদেশের পার্লামেন্ট অন্যদেশের পার্লামেন্ট সম্পর্কে সরাসরি সমালোচনা করতে পারে না। এটি আন্তর্জাতিক রীতি বহির্ভূত।

উল্লেখ, গতকাল জাতীয় সংসদ অদিবেসনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। তাকে ছাড়াই নির্বাচন হবে’।

সংগঠনের উপদেষ্টা ড: ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপিস্থিত ছিলেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: