সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুনামগঞ্জ-৪ আসনে বিএনপির প্রার্থী হব –জয়নুল জাকেরীন  » «   ৫৫ বছরের শিক্ষিকার পিছু ধাওয়া করায় ৬২ বছরের বৃদ্ধের কারাদণ্ড!  » «   রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’  » «   স্পর্শিয়া-রাফসানের সংসারে বিচ্ছেদ  » «   বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি সোমবার  » «   জেহাদুলের মুখে মা বাবা ভাই হারানোর লোমহর্ষক বর্ণনা  » «   আবারও মের্কেলের জয়  » «   রোহিঙ্গা নিধনযজ্ঞের ১ মাস  » «   শ্রীমঙ্গলে রোহিঙ্গা শিশু উদ্ধার  » «   যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর প্রধানমন্ত্রীর  » «   প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে কানাইঘাটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন  » «   মেডিকেল ছাত্রীর সতীত্ব বিক্রির বিজ্ঞাপন!  » «   ঢামেক হাসপাতাল‘মর্গের ভিতরে যেতে পারি না’  » «   বোরকা পরেও নিজেকে লুকাতে পারলেন না এই অভিনেত্রী  » «   ‘যুক্তরাষ্ট্র শয়তানের হেডকোয়ার্টার’  » «  

তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন সুরঞ্জিত



1. senনিউজ ডেস্ক::
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন ও বিচার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনা করে বলেছেন, জাতীয় সংসদ আইন প্রণয়ন কেন্দ্র, এখানে যেকোন কথাই অনেক মূল্যবান। তাই একটু চিন্তা করে কথা বলা প্রয়োজন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একেডেমী কর্তৃক আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনি (ইনু) একজন মন্ত্রী হয়ে যেমন তেমন বক্তব্য দিতে পারেন। আপনি সংসদে দাঁড়িয়ে বলতে পারেন না আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। কেননা এটি কেবিনেট এর বক্তব্য হয়ে যায়।

সুরঞ্জিত বলেন, এসব বক্তব্যের এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের। আর আইন বিভাগের। কমিশন তার আইনে যে কোন দলকে শোকজ করতে পারে। কিন্তু পার্লামেন্টে এসব বক্তব্য বিতর্কই সৃষ্টি করবে।

তিনি বলেন, কেবিনেটের প্রধান যেহেতু প্রধানমন্ত্রী। তিনি যেহেতু প্রতিনিধিত্ব করেন তাই সবকিছুই তার উপরে বর্তায়। তাই আপনি (ইনু) মন্ত্রী হয়ে এধরনের বক্তব্য কেবিনেটে দিতে পারেন না।

ইউরোপীয় পার্লামেন্টের সমালোচনা করে তিনি বলেন, একদেশের পার্লামেন্ট অন্যদেশের পার্লামেন্ট সম্পর্কে সরাসরি সমালোচনা করতে পারে না। এটি আন্তর্জাতিক রীতি বহির্ভূত।

উল্লেখ, গতকাল জাতীয় সংসদ অদিবেসনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া বাদ। তাকে ছাড়াই নির্বাচন হবে’।

সংগঠনের উপদেষ্টা ড: ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপিস্থিত ছিলেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: