রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

তত্ত্বাবধায়ক দাবি মেনে না নেওয়া পর্যন্ত অবরোধ চলবে : রিজভী



5. rizviনিউজ ডেস্ক::
নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণমূলক নতুন নির্বাচনের দাবি মেনে না নেয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
বৃহস্পতিবার দুপুরে বারিধারার একটি বাসায় এক সংবাদ সম্মেলনে দলের এই অবস্থানের কথা জানান তিনি।
চলমান অবরোধ কর্মসূচির বিষয়ে দলের অবস্থান ব্যাখ্যা করে রিজভী বলেন, সারাদেশে সরকারের দমনপীড়ন অব্যাহত রয়েছে। গতকালও তিনজন নেতা-কর্মী হত্যা হয়েছে। প্রতিদিন তাদের নিষ্ঠুর নির্যাতনে সারাদেশে বিরোধীদলের নেতা-কর্মীরা আহত হচ্ছে।
তিনি বলেন, এই পরিস্থিতিতে আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই, যতক্ষণ পর্যন্ত দমন পীড়ন বন্ধ করা না হবে, গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে না দেয়া হবে এবং সর্বোপরি নির্দলীয় সরকারের অধীনে একটি স্বচ্ছ নির্বাচনের দাবি মেনে না নেয়া হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমাদের অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গুলশানের কার্যালয়ে সরকার তার আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে অবরুদ্ধ করে রেখেছে। তাকে কোথাও যেতে দেয়া হচ্ছে না। বিষাক্ত পিপার স্প্রে দিয়ে তাকে হত্যার অপচেষ্টা করা হয়েছিল।

রিজভী অবিলম্বে গুলশানের কার্যালয় থেকে পুলিশি অবরোধ তুলে নিয়ে বিএনপি প্রধানের স্বাভাবিক চলাচল নিশ্চিত করার দাবি জানান।
অবরোধ কর্মসূচিকে ‘গণতান্ত্রিক কর্মসূচি’ উল্লেখ করে তিনি বলেন, সরকার বিরোধীদলকে শান্তিপূর্ণ সমাবেশ করতে দিচ্ছে না। দমননীতির মাধ্যমে তারা আমাদের গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। হরতাল অবরোধ এসব গণতান্ত্রিক কর্মসূচি। এসবে তারা (সরকার) বাধা দিচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: