সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট



নিউজ ডেস্ক::দেশের লাইফ লাইন খ্যাত একমাত্র বাণিজ্যিক সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা অংশে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যানজটে পড়ে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

বুধবার সকালে কুমিল্লার চান্দিনা এলাকা হতে যানজট শুরু হয়ে মেঘনা সেতু পর্যন্ত এবং নারায়নগঞ্জের কাচঁপুর এলাকা হতে শুরু হওয়া যানজট দাউদকান্দি ছাড়িয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে এর দীর্ঘতাও।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার মোঃ আবুল কালাম আজাদ জানান, মাত্রাতিরিক্ত পণ্যবাহী যানবাহনের চাপ, মঙ্গলবার সন্ধ্যায় নারায়নগঞ্জের মোগড়াপাড়া শ্রমিকদের মহাসড়ক অবরোধ ও ফেনীর মহিপালে রেলওয়ে ওভারপাসে যানজটের প্রভাব এসে পরে দাউদকান্দি ও মেঘনা অংশে। ধীরে ধীরে যানজটের দীর্ঘতা বাড়তে থাকে।

বাস যাত্রীরা জানান কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার থেকে রওনা হয়ে দীর্ঘ সময় পাড়ি দিয়ে দাউদকান্দিতে একই স্থানে ৪ থেকে ৫ ঘন্টা আটকে আছি। কখন যে ঢাকা পৌছবো তা অনিশ্চিত। যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে পুলিশের পাশাপাশি দাউদকান্দি মডেল থানা পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করছেন।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা পুলিশ আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছেন।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, সড়কজুরে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। জোরদার করা হয়েছে টহল ব্যবস্থা।

বিকেলে যানজটের তীব্রতা আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। টানা দুই দিনব্যাপী যানজটে চরম ভোগান্তীতে পড়েন যাত্রী ও চালকগণ। বিশেষ করে বিদেশগামী হজ্বযাত্রী, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও অসুস্থদের চরম বিপাকে পড়তে হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: