বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট



নিউজ ডেস্ক::দেশের লাইফ লাইন খ্যাত একমাত্র বাণিজ্যিক সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা অংশে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যানজটে পড়ে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

বুধবার সকালে কুমিল্লার চান্দিনা এলাকা হতে যানজট শুরু হয়ে মেঘনা সেতু পর্যন্ত এবং নারায়নগঞ্জের কাচঁপুর এলাকা হতে শুরু হওয়া যানজট দাউদকান্দি ছাড়িয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে এর দীর্ঘতাও।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার মোঃ আবুল কালাম আজাদ জানান, মাত্রাতিরিক্ত পণ্যবাহী যানবাহনের চাপ, মঙ্গলবার সন্ধ্যায় নারায়নগঞ্জের মোগড়াপাড়া শ্রমিকদের মহাসড়ক অবরোধ ও ফেনীর মহিপালে রেলওয়ে ওভারপাসে যানজটের প্রভাব এসে পরে দাউদকান্দি ও মেঘনা অংশে। ধীরে ধীরে যানজটের দীর্ঘতা বাড়তে থাকে।

বাস যাত্রীরা জানান কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার থেকে রওনা হয়ে দীর্ঘ সময় পাড়ি দিয়ে দাউদকান্দিতে একই স্থানে ৪ থেকে ৫ ঘন্টা আটকে আছি। কখন যে ঢাকা পৌছবো তা অনিশ্চিত। যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে পুলিশের পাশাপাশি দাউদকান্দি মডেল থানা পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করছেন।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা পুলিশ আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছেন।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, সড়কজুরে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। জোরদার করা হয়েছে টহল ব্যবস্থা।

বিকেলে যানজটের তীব্রতা আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। টানা দুই দিনব্যাপী যানজটে চরম ভোগান্তীতে পড়েন যাত্রী ও চালকগণ। বিশেষ করে বিদেশগামী হজ্বযাত্রী, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও অসুস্থদের চরম বিপাকে পড়তে হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: