মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শ্রীমঙ্গলে থামছে না অসাধু ব্যবসায়ীদের অবৈধভাবে বালু উত্তোলন, নিশ্চুপ প্রশাসন!  » «   জাজিরা প্রান্তে বসল ১১তম স্প্যান, দৃশ্যমান ১৬৫০ মিটার  » «   দক্ষিণ সুরমায় ইজতেমার অনুমোদন এখনো মেলেনি  » «   সিলেটের ৯টি উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ শুরু  » «   শোকে স্তব্ধ শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩১১  » «   জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার  » «   ভারতের মিডিয়া ও বিজেপির প্রতি ক্ষুব্ধ শ্রীলঙ্কার নেটিজেনরা  » «   পড়াশোনা না করলে জীবনের অর্থ সংকীর্ণ হয়ে ওঠে: শিক্ষামন্ত্রী  » «   এমডিকে ‘ওয়াসার সুপেয় পানির’ শরবত খাওয়াবেন জুরাইনবাসী  » «   হুমকি না থাকলেও সতর্ক আছে বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   নকল তামাক পণ্য : হুমকিতে জনস্বাস্থ্য, রাজস্ব হারাচ্ছে সরকার  » «   ৬ দিনের সফরে সিলেটে পৌঁছেছেন সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ  » «   শাহজালাল বিমানবন্দরের টয়লেট থেকে ৪ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ফেঞ্চুগঞ্জে ঘরে ঢুকে হত্যাচেষ্টা, ছুরিসহ আটক  » «   শ্রীলংকায় বোমা হামলায় সুনামগঞ্জের শিশু জায়ান নিহত  » «  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট



নিউজ ডেস্ক::দেশের লাইফ লাইন খ্যাত একমাত্র বাণিজ্যিক সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা অংশে প্রায় ৩০ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যানজটে পড়ে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

বুধবার সকালে কুমিল্লার চান্দিনা এলাকা হতে যানজট শুরু হয়ে মেঘনা সেতু পর্যন্ত এবং নারায়নগঞ্জের কাচঁপুর এলাকা হতে শুরু হওয়া যানজট দাউদকান্দি ছাড়িয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে এর দীর্ঘতাও।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার মোঃ আবুল কালাম আজাদ জানান, মাত্রাতিরিক্ত পণ্যবাহী যানবাহনের চাপ, মঙ্গলবার সন্ধ্যায় নারায়নগঞ্জের মোগড়াপাড়া শ্রমিকদের মহাসড়ক অবরোধ ও ফেনীর মহিপালে রেলওয়ে ওভারপাসে যানজটের প্রভাব এসে পরে দাউদকান্দি ও মেঘনা অংশে। ধীরে ধীরে যানজটের দীর্ঘতা বাড়তে থাকে।

বাস যাত্রীরা জানান কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার থেকে রওনা হয়ে দীর্ঘ সময় পাড়ি দিয়ে দাউদকান্দিতে একই স্থানে ৪ থেকে ৫ ঘন্টা আটকে আছি। কখন যে ঢাকা পৌছবো তা অনিশ্চিত। যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে পুলিশের পাশাপাশি দাউদকান্দি মডেল থানা পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করছেন।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, যানজট নিরশনে দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা পুলিশ আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছেন।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, সড়কজুরে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। জোরদার করা হয়েছে টহল ব্যবস্থা।

বিকেলে যানজটের তীব্রতা আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। টানা দুই দিনব্যাপী যানজটে চরম ভোগান্তীতে পড়েন যাত্রী ও চালকগণ। বিশেষ করে বিদেশগামী হজ্বযাত্রী, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও অসুস্থদের চরম বিপাকে পড়তে হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: