বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

ঢাকায় পৌঁছেছেন বিশ্বজয়ী হাফেজ তরিকুল



নিউজ ডেস্ক:: বিশ্বের ১০৩ জন প্রতিযোগীকে পেছনে পেলে প্রথম স্থান অর্জন করা বাংলাদেশি কিশোর হাফেজ মুহাম্মদ তারিকুল ইসলাম ঢাকায় পৌঁছেছেন। ২১তম দুবাই আন্তর্জাতিক পবিত্র কুরআন প্রতিযোগিতায় ১৩ বছর বয়সী এই কিশোর এই কৃতিত্ব অর্জন করেন।
শুক্রবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে হাফেজ তরিকুল ইসলাম ও হাফেজ নেছার আহমদ আন নাছিরীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি। ফ্লাইটি বিকেল ৫টা ২৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এসময় মারকাজুত তাহফিজসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদেরকে অভ্যর্থনা জানায়। কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মালিগাঁও গ্রামের মো. আবু বকর সিদ্দিক ও তহুরা বেগম দম্পতির সন্তান হাফেজ তরিকুল ইসলাম।
নিজ গ্রামের শামসুল উলুম ইসলামিয়া মাদরাসায় পড়ালেখা শুরু হলেও ২০১০ সালে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচারে প্রতিষ্ঠিত নুরে মদিনা তাহফিজুল কুরআন মাদরাসায় হেফজ শুরু করেন তিনি। সেখানে তিন বছরে কুরআনের হেফজ শেষ করেন।
কুরআনের উন্নত শিক্ষা লাভে হাফেজ তরিকুল ইসলাম রাজধানী ঢাকার যাত্রাবাড়ীতে হাফেজ ক্বারি নেছার আহমদ আন-নাছিরি পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় ভর্তি হন।
২০১৩ সালে মাছরাঙা টেলিভিশনে অনুষ্ঠিত কুরআনের রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’ প্রতিযোগিতায় হাফেজ তরিকুল ইসলাম ২য় স্থান অধিকার করলেও কোনো আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় এবারই তার প্রথম বিদেশ সফর।
উল্লেখ্য, গতবছর এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হাফেজ আবদুল্লাহ আল মামুন হিফজ গ্রুপে চতুর্থ স্থান এবং হুসনে সাউত তথা সুন্দর কণ্ঠের তিলাওয়াতের জন্য দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: