বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার  » «   মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রিতে হাইকোর্টের নিষেধাজ্ঞা  » «   নুসরাত হত্যা: তদন্তে বেরিয়ে আসছে পুলিশ কর্মকর্তাদের গাফিলতি  » «   সিলেটের সীমান্ত দিয়ে ঢুকছে রোগাক্রান্ত ভারতীয় গরু  » «   খালেদা জিয়া সরকারের আইনগত সহায়তা পাওয়ার যোগ্য নন: আইনমন্ত্রী  » «   পরীক্ষাকেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানি, ইনস্ট্রাক্টর কারাগারে  » «   নিউজিল্যান্ডের পার্মানেন্ট ভিসা পাচ্ছেন মুসলিমরা!  » «   জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন মহানগর হাকিম হরিদাস কুমার  » «   কান্নাজড়িত কণ্ঠে স্ত্রী-সন্তান হারানোর বর্ণনা দিলেন সুদেশ  » «   বহুদিন গোসল না করে অফিস করেছি: স্থানীয় সরকারমন্ত্রী  » «   দল বহিষ্কার করতে পারে জেনেই শপথ নিয়েছি: জাহিদুর রহমান  » «   এবার শ্রীলঙ্কায় আদালতের পাশে বোমা বিস্ফোরণ  » «   কবরের জন্য জমি চাইলে বন্দেমাতরম বলতেই হবে: বিজেপি  » «   এবার শপথ নিচ্ছেন বিএনপির জাহিদুর  » «  

ঢাকার সড়কে চলছে নৌকা!



নিউজ ডেস্ক:: রাজধানীতে সোমবার দুই ধাপে প্রায় আধাঘণ্টার বৃষ্টিতে শহরের গুরুত্বপূর্ণ অনেক সড়কেই জলাবদ্ধতা দেখা গেছে। এ দিন দুপুর ও বিকেল মিলিয়ে দুই ধাপে অন্তত আধাঘণ্টা বৃষ্টি হয়। আর এই বৃষ্টিতে সড়কগুলোর অবস্থা অনেকটা খালের মতো হয়ে যায়। কাজী পাড়ায় নৌকা চালাতে দেখা গেছে। মিরপুর ১ নম্বরেও সড়ক তলিয়ে যায়। বনানী-কাকলি সড়কেও পানি জমে যায়।সামাজিক যোগাযোগ মাধ্যমে নগরবাসীর অনেকে মন্তব্য করে লিখেছেন, বৃষ্টিতে রাজধানীর খালগুলো জেগে উঠেছে।

আবহাওয়া অফিস জানায়, সোমবার ঢাকায় বৃষ্টির পরিমাণ ছিল ৫১ মিলিমিটার। কোথাও কোথাও শিলা বৃষ্টিও হয়েছে। বৃষ্টির পর রাজধানীর, বনানী, মিরপুর, কারওয়ান বাজারসহ গুরুত্বপূর্ণ অনেক সড়কে পানি জমে থাকতে দেখা যায় দীর্ঘ সময়। ভুক্তভোগী নাগরিকরা আশঙ্কায় আছেন বর্ষার সময় কী পরিস্থিতি হয় তা নিয়ে।

গত কয়েকদিন ধরে বৃষ্টি হলেও সোমবারে এর পরিমাণ ছিল বেশি। বছরের জলাবদ্ধতাও দেখা গেল এ প্রথম। রাজধানীর কাজীপাড়া এলাকায় নৌকা চালাতে দেখা গেছে। এছাড়া বনানী এলাকায়ও জলাবদ্ধতায় যানজট দেখা দেয়। কারওয়ান বাজার এলাকায় কোলে করে পথচারীদের পারাপারে নেয়া হয় ১০ টাকা করে।

সোমবার বিকালে বনানীর ২৩ নম্বর রোডে বিশাল একটি গাছ উপড়ে প্রাইভেট গাড়ির উপর পড়ে। তবে এতে কেউ হতাহত না হলেও যান চলাচলে বিঘ্ন ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, তারা রাস্তাটি পরিষ্কার করেছে। সোমবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি থাকলেও বিকালে ঝড়ে বনানীতে গাছ উপড়ে পড়ার ঘটনা ঘটে। আকস্মিক এই বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন রাস্তায় পানি জমে যায়। হঠাৎ ঝড়ে আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী।

আবার সঙ্গে ছাতা বা রেইন কোট না থাকায় ভিজতে বাধ্য হয়েছেন অনেকে। মিরপুরেও বড় গাছ উপড়ে রাস্তার ওপর পড়ে যান চলাচল বিঘ্নিত হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। তাই আগামী ২৪ ঘণ্টা ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদপ্তর জানায়, সোমবার বিকেল চার থেকে আগামী ছয় ঘণ্টা ঢাকা, ফরিদপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের অনেক জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত কমে আসবে।

সূত্র: বাংলাদেশ টুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: