সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

ডেনমার্কে নিষিদ্ধ হচ্ছে নেকাব



আন্তর্জাতিক ডেস্ক::মুসলিম নারীদের নেকাব নিষিদ্ধ করার জন্য ডেনমার্কের পার্লামেন্টে বিল উত্থাপন করতে যাচ্ছে দেশটির সরকার। ড্যানিশ মন্ত্রিসভায় অনুমোদিত এ সংক্রান্ত বিলে বলা হয়েছে, কোনো নারী জনসমক্ষে বোরকা ও নেকাবের মতো মুখমণ্ডল আবৃত করে রাখা পোশাক পরতে পারবেন না।

ড্যানিশ আইন ও বিচারমন্ত্রী সোরেন পাপা পুলসেন দাবি করেছেন, জনসমক্ষে মুখমণ্ডল ঢেকে চলাফেরা করা ড্যানিশ সমাজে প্রচলিত মূল্যবোধের পরিপন্থি। আগামী মাসে প্রস্তাবটি ডেনমার্কের পার্লামেন্টে উত্থাপন করা হবে বলে জানা গেছে। প্রস্তাবটি পার্লামেন্টে পাস হওয়ার মাধ্যমে আইনে পরিণত হলে তা লঙ্ঘনকারীকে ১৬৬ ডলার জরিমানা দিতে হবে।

২০১১ সালে ইউরোপের প্রথম দেশ হিসেবে ফ্রান্স নিরাপত্তাগত কারণ দেখিয়ে জনসমক্ষে নেকাব নিষিদ্ধ করে। ইউরোপের মানবাধিকার আদালত ২০১৭ বেলজিয়ামে একই ধরনের যে আইন রয়েছে তাকে বৈধতা দেয়।

পর্যবেক্ষক মহল মনে করছেন, পাশ্চাতের ইসলাম বিদ্বেষী মহল সন্ত্রাস বিরোধী যুদ্ধ, নিরাপত্তা রক্ষা এবং কথিত মূল্যবোধকে অজুহাত করে মুসলিম নারীদের অধিকার লঙ্ঘন করছে। এমন সময় সন্ত্রাসবাদকে এই কাজের জন্য অজুহাত করা হচ্ছে যখন নেকাব পরিহিত কোনো মুসলিম নারী এখন পর্যন্ত বিশ্বের কোথাও কোনো সন্ত্রাসী হামলা চালায়নি। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: