রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

ডুয়েটে চ্যাম্পিয়ন সিলেটের আবদুর রহমান



ডেস্ক রিপোর্ট:: ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (ডুয়েট)-এ ‘ডুয়েট টেক ফেস্ট ২০১৭’ প্রতিযোগিতার প্রজেক্ট শোকেস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স (ইইই) বিভাগের শিক্ষার্থী আবদুর রহমান।
শুক্রবার অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন টিম অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় আবদুর রহমান ড্রোন ডেভলাপিংয়ের একটি প্রজেক্ট উপস্থাপন করেন। বিশেষায়িত এ ড্রোন (মাল্টি পারপাজ ড্রোন) কৃষি ও আবহাওয়াক্ষেত্রে, ফায়ার সার্ভিসে এবং সেনাবাহিনীর বিভিন্ন ক্ষেত্রে কাজ করতে সক্ষম। ১৫-২০ হাজার টাকার মধ্যে এ ড্রোন তৈরী করা সম্ভব বলে জানিয়েছেন আবদুর রহমান। ‘ডুয়েট টেক ফেস্ট’-এ চ্যাম্পিয়ন হয়ে আবদুর রহমান সার্টিফিকেট, ক্রেস্ট এবং নগদ ১০ হাজার টাকা পেয়েছেন। প্রসঙ্গত, আবদুর রহমান মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইনোভেশন ল্যাব টিমের একজন সদস্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: