শনিবার, ২২ জুলাই ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্বামীর জন্য নৌকায় ভোট চাইলেন শাবানা  » «   সৌদিতে ৬ মাসের উপার্জন ৪৩১ রিয়াল, তা নিয়েও নাটক!  » «   সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত  » «   অভিনেতা আবদুর রাতিন আর নেই  » «   বরফের নিচে মিলল ৭৫ বছর ধরে নিখোঁজ দম্পতির মৃতদেহ  » «   নারীরা কি করব জিয়ারত করতে পারবে?  » «   চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   মিথ্যা নারী নির্যাতন মামলায় পালিয়ে বেড়াচ্ছে মানবাধিকার কর্মী  » «   ধূমপান ছাড়তে ইব্রাহিমের কান্ড!  » «   ‘নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনতে হবে’  » «   যে ১২টি তথ্য ফেসবুকে রাখলে বিপদ ঘটবে  » «   সৌদি পাঠানোর প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ  » «   কুমিল্লা মেডিকেলের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশী খাজা নাজিবুল্লাহ্ চৌধুরীর গণসংযোগ  » «   বিচার না পেলে আত্মহত্যা করবে ধর্ষিতা কিশোরী  » «  

ডুয়েটে চ্যাম্পিয়ন সিলেটের আবদুর রহমান



ডেস্ক রিপোর্ট:: ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (ডুয়েট)-এ ‘ডুয়েট টেক ফেস্ট ২০১৭’ প্রতিযোগিতার প্রজেক্ট শোকেস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স (ইইই) বিভাগের শিক্ষার্থী আবদুর রহমান।
শুক্রবার অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন টিম অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় আবদুর রহমান ড্রোন ডেভলাপিংয়ের একটি প্রজেক্ট উপস্থাপন করেন। বিশেষায়িত এ ড্রোন (মাল্টি পারপাজ ড্রোন) কৃষি ও আবহাওয়াক্ষেত্রে, ফায়ার সার্ভিসে এবং সেনাবাহিনীর বিভিন্ন ক্ষেত্রে কাজ করতে সক্ষম। ১৫-২০ হাজার টাকার মধ্যে এ ড্রোন তৈরী করা সম্ভব বলে জানিয়েছেন আবদুর রহমান। ‘ডুয়েট টেক ফেস্ট’-এ চ্যাম্পিয়ন হয়ে আবদুর রহমান সার্টিফিকেট, ক্রেস্ট এবং নগদ ১০ হাজার টাকা পেয়েছেন। প্রসঙ্গত, আবদুর রহমান মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইনোভেশন ল্যাব টিমের একজন সদস্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: