মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

‘ডুব’ মুক্তিপাচ্ছে ২৭ অক্টোবর



বিনোদন ডেস্ক:: অবশেষে আসছে ‘ডুব’! স্বস্তির নিঃশ্বাস ফেললেন নির্মাতা ও প্রযোজক। কারণ বেশ কিছুদিন আগে ছবিটির বিষয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছিল, মুক্তি পাবে কি না সেটি নিয়ে সন্দেহ তৈরি হয়েছিল। তবে ২৭ অক্টোবর বাংলাদেশসহ ভারতও বিশ্বের আরও কয়েকটি দেশে ছবিটি মুক্তি পাবে।

আর এ তথ্য প্রিয়.কম’কে ৫ সেপ্টেম্বর দুপুরে জানিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও ছবিটির বাংলাদেশ অংশের প্রযোজক আব্দুল আজিজ।

সে সময় তারা বলেন, ‘ছবিটির মুক্তির তারিখ ইরফান খানের অন্যান ছবির কাজ ও সিডিউল অনুযায়ী নির্ধারণ করা হয়েছে। তবে মুক্তির আগে বাংলাদেশ একটি প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। তাতে উপস্থিত থাকবেন বলিউডের নামজাদা এ অভিনেতা।’

‘ডুব’ এ অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী ও ভারতের পার্নো মিত্র। গত বছর ছবির শুটিং শেষে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বেরিয়েছিল, ছবিটি এ দেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদর জীবনীনির্ভর।

এই আশঙ্কা থেকে গত ১৩ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে একটি চিঠি দিয়েছেন হুমায়ুন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। তাতে তিনি শঙ্কা প্রকাশ করেন যে, ‘ডুব’ ছবিটি তার প্রয়াত স্বামী কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের জীবনীনির্ভর কিনা, তা বিবেচনায় রাখার জন্য।

কারণ, গত বছর ভারত ও বাংলাদেশের কিছু সংবাদমাধ্যমকে এ ছবিরই কয়েকজন শিল্পী এমন তথ্য দিয়েছিলেন। এরপর তথ্য মন্ত্রণালয় ও সেন্সরবোর্ড বিভিন্ন রকম যাচাই-বাছাই শেষে গত ৮ আগস্ট ছবিটিকে সেন্সর ছাড়পত্র দেয়।

বাংলাদেশ থেকে ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ভারত থেকে প্রযোজনা করেছে এসকে মুভিজ, ছবির সহপ্রযোজক ইরফান খান।

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত বহুল আলোচিত সিনেমা ‘ডুব’ রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমেট সান জুরি প্রাইজ’ পেয়েছে। গত বছরের ১৭ মার্চ ‘ডুব’ ছবির শুটিংয়ে অংশ নিতে অভিনয়শিল্পী ইরফান খান ঢাকায় আসেন। ছবির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: