শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

ডিম মেলায় ডিমের জন্য হাহাকার!



নিউজ ডেস্ক:: বিশ্ব ডিম দিবস উপলক্ষ্যে ঢাকার খামারবাড়ীতে অবস্থিত কেআইবি কনভেনশন হলে এবারই প্রথমবারের মতো ডিম মেলায় আয়োজন করা হয়েছিল। এ সম্পর্কিত একটি ফেসবুক ইভেন্ট গত কয়েকদিন ধরেই বেশ ভাইরাল হয়। ডিম মেলা নিয়ে ফেসবুকের বাইরেও অনেক মহলে আলোচনা ছড়িয়ে পড়ে। মাত্র ৩ টাকায় ডিম বিক্রির ঘোষণায় সাড়া পড়ে যায় সর্বত্র। কয়েকদিন থেকেই এ ডিম মেলা নিয়ে রাজধানীতে উত্তাপ লক্ষ্য করা যাচ্ছিল। শেষ পর্যন্ত হলোও তাই।
আয়োজকরা ঘোষণা দিয়েছিলেন, এ ডিম মেলায় প্রতিটি ডিম মাত্র তিন টাকায় কেনা যাবে এবং জনপ্রতি সর্বোচ্চ ৯০টি করে ডিম কিনতে পারবেন।
শুক্রবার সকাল থেকে মানুষ কেআইবি কনভেনশন হলের পাশে ভীড় করতে শুরু করে। সকাল ৯টার মেধ্যেই সেখানে আর তিল ধারণের ঠাঁই থাকে না। বিপুল সংখ্যক ক্রেতার কারণে অল্প সময়ের মধ্যেই ডিমের সঙ্কট দেখা দেয়। অনেক ক্রেতাকেই ডিম ছাড়া বাসায় ফিরতে হয়েছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও অনেকে ডিম পাননি।
ডিম মেলার ফেসবুক ইভেন্ট দেখে শুক্রবার সকালেই ব্যাগ হাতে খামারবাড়ি এসেছিলেন নাজিম। কিন্তু এসেই হতাশ হতে হয় তাকে। কারণ দীর্ঘ লাইনে থাকার পর জানতে পারেন ডিম নেই। তাই খালি হাতেই ফেরত যেতে হয় তাকে।

খামারবাড়ি এলাকায় গিয়ে দেখা যায়, কেআইবি কনভেনশন হল থেকে জিয়া উদ্যানের কাছাকাছি পর্যন্ত দীর্ঘ লাইন। প্রায় সবার হাতে ব্যাগ। সবাই এসেছেন ডিম মেলা থেকে ডিম কেনার জন্য।
সরেজমিনে গিয়ে দেখা যায়, অনেকে ভীড় ঠেলে অনেক কষ্টে ডিম কিনতে সক্ষম হলেও ডিমগুলোকে নিরাপদে ভিড়ের মধ্য থেকে বের করতে পারেননি। মানুষের ধাক্কাধাক্কিতে তাদের বেশিরভাগ ডিমই ভেঙে গেছে। তবে ডিম কিনে বের হয়েছেন, এমন লোকের সংখ্যা নেই অতি নগন্য।
এদিকে ডিম ক্রেতাদের ভীড় সামলাতে ঘটনাস্থলে থাকা আইনশৃঙখলা বাহিনীকেও হিমশিম খেতে দেখা গেছে।
ধানমন্ডি থেকে আসা সাগর জানান, ‘কোনোভাবে লাইনের প্রথম পর্যন্ত গিয়েছিলাম, কিন্তু ডিম পাই নাই। এখানে এতো মানুষ যে, বলা যায় ডিমের জন্য হাহাকার চলছে।’
তিনি আরও জানান, ডিম কিনতে এসে ভীড়ের মধ্যে অনেকেই মোবাইল হারিয়েছেন।
শুধু সাগর,নাজিম নয় ডিম কিনতে আসা অনেকে অভিযোগ জানিয়েছেন, প্রচারণার জন্য এসব করা হয়েছে। ডিম মেলায় পর্যাপ্ত পরিমাণে ডিম সরবরাহ করা হয়নি।
তবে এ বিষয়ে কথা বলার জন্য তাৎক্ষনিকভাবে আয়োজকদের কাউকে পাওয়া যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: