শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

ডারবান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘হাসিনা: এ ডটারস টেল’



বিনোদন ডেস্ক:: দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ডকুফিকশন ‘হাসিনা : এ ডটারস টেল’ ২০ ও ২৪ জুলাই দেখানো হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার রক্তাক্ত ইতিহাস পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়কে কেন্দ্র করে নির্মিত হয়েছে এই ডকুফিকশনটি।

সোমবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই)। চলচ্চিত্রটিতে উঠে এসেছে ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারিয়ে নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার অদম্য কাহিনি। ইতিমধ্যে সচেতন মহলে সিনেমাটি ব্যাপক আলোড়ন তুলেছে।

চলচ্চিত্রটির পরিচালক পিপলু খান জানান, চলচ্চিত্রটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাটকীয় কিন্তু আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ণ করা হয়েছে। দেখানো হয়েছে সবকিছুর ঊর্ধ্বে তাঁর ব্যক্তিসত্তাকে। চলচ্চিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বর মুক্তি পায়। এর আগে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার ৭১তম জন্মদিনে সিনেমার ট্রেলার মুক্তি পায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

গবেষণা প্রতিষ্ঠান সিআরআই প্রযোজিত ৭০ মিনিট দৈর্ঘ্যের ‘হাসিনা- এ ডটারস টেল’ প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করতে সময় লেগেছে দীর্ঘ পাঁচ বছর। দক্ষিণ আফ্রিকার ডারবানের কাওয়াজুলু বিশ্ববিদ্যালয়ে আয়োজিত চলচ্চিত্র উৎসবটি চলবে ১৮ থেকে ২৮ জুলাই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: