শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ঠাকুরগাঁওয়ে ইজতেমা ২৩ ফেব্রুয়ারি, চলছে প্রস্তুতি



ঠাকুরগাঁওয়ে ইজতেমা ২৩ ফেব্রুয়ারি, চলছে প্রস্তুতি

ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ইজতেমা। এই ইজতেমাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি।

আগামী ২৩-২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, প্রতি বছর গাজীপুরের তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমা। তুরাগ তীরে জায়গা না হওয়ার কারণে চলতি বছরে এর পরিবর্তন আনা হয়। তুরাগ তীরে ২ ভাগে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। বাকি ৩২ জেলার পৃথকভাবে নিজ জেলায় ৩ দিন ব্যাপী ইজতেমার আয়োজন করা হয়। আর সে লক্ষ্যেই ঠাকুরগাঁওয়ে চলছে প্রস্তুতি।

ইজতেমার সেচ্ছাসেবী মো. রাজিউর রহমান রাজু জানান, এবার জেলায় প্রথমবারের মত জেলা ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ইজতেমায় ঠাকুরগাঁও জেলাসহ বিভিন্ন জায়গা থেকে প্রায় ২ লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। সে অনুযায়ী জানুয়ারি মাসের ২৩ তারিখ থেকে ইজতেমা মাঠের কাজ, বাঁশের খুটির উপর চটের ছাউনি দিয়ে আবৃত করার কাজ শুরু হয়েছে।

ইজতেমায় আশা মুসলমানরা এই প্যান্ডেলের নিচে অবস্থান করবেন। দূর থেকে আশা ধর্মপ্রাণ মুসল্লিদের জন্যে একসঙ্গে ৪০ হাজার মানুষের ঘুমানোর ব্যবস্থা করা হচ্ছে। গোসল ও পয়োনিষ্কাশনের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিরা সেচ্ছা শ্রমের মাধ্যমে ইজতেমার কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ঠাকুরগাওয়ের পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জানান, ইজতেমায় আশা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সর্বদা সজাগ থাকবে প্রসাশন। ওয়াচ টাওয়ার বসিয়ে ইজতেমা ময়দানে দৃষ্টি রাখা হবে। সম্পূর্ণ এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। সাদা পোশাকধারীসহ সকল পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: