সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «   লাইভে এসে প্রবাসীদের পা ছুঁয়ে সালাম করতে চাইলেন ব্যারিস্টার সুমন  » «  

টয়লেট থেকে উদ্ধার সেই নবজাতককে দত্তক নিতে জনতার ভিড়, পুলিশ মোতায়েন



নিউজ ডেস্ক:: রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার ফুটফুটে নবজাতককে দত্তক নিতে শেরেবাংলা নগর থানায় শত শত ফোন আসছে। এ ছাড়া ওই কন্যাশিশুটিকে দেখতে ও দত্তক নিতে হাসপাতালে ভিড় করছেন শতাধিক মানুষ।

আর এ জন্য শিশুটির নিরাপত্তায় শিশু হাসপাতালের ওই কেবিনের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এর আগে মঙ্গলবার দুপুরে দুদিন বয়সী ওই নবজাতককে উদ্ধার করে তাকে ওই হাসপাতালেই ভর্তি করা হয়। এ ঘটনায় হাসপাতালটির ওয়ার্ড মাস্টার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম বলেন, হাসপাতালের শৌচাগারে এক নবজাতককে পড়ে থাকতে দেখে রোগীর স্বজনরা ওয়ার্ড মাস্টারকে জানান। নবজাতকটি দুদিনের বলে ধারণা করা হচ্ছে। পরে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, বুধবার সকাল পর্যন্ত শিশুটিকে কেউ নিজের বলে দাবি করেনি। তবে শিশুটি দত্তক নিতে আমাদের মোবাইলে শত শত ফোন আসছে। সকাল থেকে আমি নিজেই ১০০-এর বেশি ফোন রিসিভ করেছি। সবাই শিশুটিকে দত্তক নিতে চাচ্ছেন।

এ ছাড়া রাত থেকেই শিশুটিকে দেখতে ও দত্তক নিতে হাসপাতালে ভিড় করছেন অনেকেই। এতে শিশুর স্বাস্থ্যের অবনতি হওয়ার আশঙ্কায় শিশু হাসপাতালে তার কেবিনের বাইরে পুলিশ মোতায়েন করেছি। চিকিৎসক ও তদন্ত সংশ্লিষ্ট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) মাহমুদ হাসান বলেন, শিশুটির বাবা-মাকে খুঁজতে রাতে ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেয়া হয়। এরপর থেকে অনেক ফোন আসছে শিশুটিকে দত্তক নেয়ার জন্য।

অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেয়ার জন্য নাম-ঠিকানা দিয়ে রাখছেন। আমরা তার বাবা-মাকে খুঁজে বের করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। পরে শিশু আইনে আদালত যা সিদ্ধান্ত দেবে পুলিশ সেটি মেনেই কাজ করবে।

এদিকে উদ্ধার হওয়া নবজাতকের বাবা-মাকে খুঁজতে ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেয়া হয়। পোস্টটি হুবুহু তুলে ধরা হলো- ‘মা, আমাকে নিয়ে যাও তোমায় ছাড়া ঘুম আসে না আমার’

এই নিষ্পাপ শিশুটিকে শেরেবাংলা নগর থানাধীন শিশু হাসপাতালে পাওয়া গেছে। শেরেবাংলা নগর থানা পুলিশের তত্ত্বাবধানে শিশুটি শিশু হাসপাতালে চিকিৎসাধীন। এই নিষ্পাপ শিশুটি ফিরে পাক তার মা-বাবাকে। মা-বাবার কোল আলোকিত করে বেড়ে উঠুক আসল পরিচয়ে। মা-বাবার কোল ভরে উঠুক সুক্রন্দসী এই নিষ্পাপ শিশুটির কান্না ও হাসিতে।

যদি কোনো সহৃদয়বান ব্যক্তি শিশুটির মা-বাবা/পরিচিতজনকে চিনে থাকেন বা তাদের সম্পর্কে কোনো তথ্য জেনে থাকেন, নিচে উল্লিখিত মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হলো-

ওসি (শেরেবাংলা নগর থানা): ০১৭১৩৩৯৮৩৩৫ এসি (তেজগাঁও জোন): ০১৭১৩৩৭৩১৭৮

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: