মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার নয়  » «   দেশের উন্নতির জন্য বিলাসীতা ত্যাগের ঘোষণা ইমরানের  » «   ঈদে ৮ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা  » «   আজ আরাফার দিন, কিছু আমল যা আপনিও করতে পারবেন  » «   সিলেটে স্বাভাবিকের চেয়ে বেশী তাপমাত্রা, সতর্ক থাকার পরামর্শ  » «   সুনামগঞ্জে বাস চাপায় কলেজ ছাত্রী নিহত,দুই শিশুসহ আহত ৪  » «   ইরানে অভ্যুত্থান ঘটানোর সকল মার্কিন চেষ্টা ব্যর্থ হবে: জারিফ  » «   নাইজেরিয়ায় বোমা হামলায় নিহত ১৯  » «   মেঘনা তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিহত ২  » «   ভোটার হওয়ার সুযোগ পাচ্ছেন কুয়েত, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের প্রবাসীরা  » «   ঘন্টায় ১৮০ কিমি বেগে টোকিওর দিকে ঘূর্ণিঝড় ‘শানশান’  » «   মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «  

ট্রাম্পের হুমকি‘গাদ্দাফির পরিণতি হতে পারে কিমের’



আন্তর্জাতিক ডেস্ক::মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়ে বলেছেন, উত্তর কোরিয়া যদি পরমাণু কর্মসূচি বাতিল না করে তাহলে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফির ভাগ্য বরণ করতে পারেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। বৃহস্পতিবার হোয়াইট হাউজে ডোনাল্ড ট্রাম্প এ হুমকি দেন।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সম্প্রতি পরামর্শ দিয়েছেন যে, আগামী ১২ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠেয় শীর্ষ বৈঠকে লিবিয়া মডেল অনুসরণ করা হতে পারে। লিবিয়া মডেল বলতে জন বোল্টন ২০০৩ সালের চুক্তিকে বুঝিয়েছেন যার অধীনে গাদ্দাফি তার দেশের পরমাণু অস্ত্র কর্মসূচি বাতিলের ঘোষণা দেন। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প তা জানতেন না বরং তিনি লিবিয়া মডেল বলতে ২০১১ সালে ন্যাটোর অভিযানে গাদ্দাফিকে হত্যার কথা ধরে নিয়েছেন।

ওভাল অফিসে ট্রাম্প ন্যাটো মহাসচিব জেন্স স্টোলটেনবার্গের সঙ্গে বৈঠকে বলেন, আপনি যদি গাদ্দাফির দিকে তাকান তাহলে দেখবেন সেটা ছিল একবারে সম্পূর্ণ ধ্বংসের একটা মডেল। আমরা সিঙ্গাপুর বৈঠকে যাচ্ছি তাকে পরাজিত করতে। যদি আমরা কোনো চুক্তি করতে না পারি তাহলে এখন সেই মডেল অনুরসরণ করা হবে এবং এর সম্ভাবনাই বেশি। তবে যদি চুক্তি করতে পারি তাহলে কিম জং উন অনেক বেশি খুশি হবেন।

প্রেসিডেন্ট ট্রাম্প তার ভাষায় বলেন, যদি উত্তর কোরিয়ার নেতা পরমাণু কর্মসূচি পুরোপুরি বাতিল করতে রাজি হন তাহলে তিনি কিমের সুরক্ষার জন্য অনেক কিছু করবেন। সেক্ষেত্রে চুক্তি করাটাই হবে পিয়ংইয়ংয়ের জন্য সবচেয়ে ভালো কাজ। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: