শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

ট্রাম্পের হুমকি‘গাদ্দাফির পরিণতি হতে পারে কিমের’



আন্তর্জাতিক ডেস্ক::মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়ে বলেছেন, উত্তর কোরিয়া যদি পরমাণু কর্মসূচি বাতিল না করে তাহলে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফির ভাগ্য বরণ করতে পারেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। বৃহস্পতিবার হোয়াইট হাউজে ডোনাল্ড ট্রাম্প এ হুমকি দেন।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সম্প্রতি পরামর্শ দিয়েছেন যে, আগামী ১২ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠেয় শীর্ষ বৈঠকে লিবিয়া মডেল অনুসরণ করা হতে পারে। লিবিয়া মডেল বলতে জন বোল্টন ২০০৩ সালের চুক্তিকে বুঝিয়েছেন যার অধীনে গাদ্দাফি তার দেশের পরমাণু অস্ত্র কর্মসূচি বাতিলের ঘোষণা দেন। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প তা জানতেন না বরং তিনি লিবিয়া মডেল বলতে ২০১১ সালে ন্যাটোর অভিযানে গাদ্দাফিকে হত্যার কথা ধরে নিয়েছেন।

ওভাল অফিসে ট্রাম্প ন্যাটো মহাসচিব জেন্স স্টোলটেনবার্গের সঙ্গে বৈঠকে বলেন, আপনি যদি গাদ্দাফির দিকে তাকান তাহলে দেখবেন সেটা ছিল একবারে সম্পূর্ণ ধ্বংসের একটা মডেল। আমরা সিঙ্গাপুর বৈঠকে যাচ্ছি তাকে পরাজিত করতে। যদি আমরা কোনো চুক্তি করতে না পারি তাহলে এখন সেই মডেল অনুরসরণ করা হবে এবং এর সম্ভাবনাই বেশি। তবে যদি চুক্তি করতে পারি তাহলে কিম জং উন অনেক বেশি খুশি হবেন।

প্রেসিডেন্ট ট্রাম্প তার ভাষায় বলেন, যদি উত্তর কোরিয়ার নেতা পরমাণু কর্মসূচি পুরোপুরি বাতিল করতে রাজি হন তাহলে তিনি কিমের সুরক্ষার জন্য অনেক কিছু করবেন। সেক্ষেত্রে চুক্তি করাটাই হবে পিয়ংইয়ংয়ের জন্য সবচেয়ে ভালো কাজ। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: