বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

‘ট্রাম্পের সমর্থন বেপরোয়া করেছে সৌদি যুবরাজকে’



আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি আরবের ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজের ঘটনায় সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে দায়ী করেছেন প্রখ্যাত মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স। তার দাবি, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লাই পেয়েই বোপোরোয়া হয়ে উঠেছেন সৌদি যুবরাজ।

মঙ্গলবার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ে দেয়া এক বক্তৃতায় স্যান্ডার্স বলেন, যুক্তরাষ্ট্রের একচ্ছত্র সমর্থন সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে এতটাই ধৃষ্ট করে তুলেছে যে, তিনি যেকোনো অপরাধ এমনকি হত্যাকাণ্ড চালাতেও দ্বিধা করছেন না।

ভেরমন্ট অঙ্গরাজ্যের এই স্বতন্ত্র সিনেটর বলেন, সৌদি আরবের ক্ষমতায় রয়েছে একটি একনায়কতান্ত্রিক ও স্বৈরাচারী সরকার এবং তারা কোনো অবস্থাতেই বিরুদ্ধ মতবাদ সহ্য করে না।

এসময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করে বলেন, বিশ্বের সবচেয়ে শক্তিশালী গণতান্ত্রিক দেশের প্রেসিডেন্ট হয়ে তিনি সৌদি আরবের স্বৈরশাসককে সমর্থন করে যাচ্ছেন।

সৌদি ভিন্নমতাবলম্বী সাংবাদিক ও লেখক জামাল খাশোগি গত মঙ্গলবার তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশ করে আর বের হননি। একাধিক তুর্কি সূত্র বলেছে, খাশোগিকে কনস্যুলেটের ভেতর হত্যা করে তার লাশ অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী ছিলেন বার্নি স্যান্ডার্স। তাকে হটিয়ে দিয়ে ওই নির্বাচনে দলের প্রার্থী হন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। পরে হিলারিকে হারিয়ে দিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন ট্রাম্প।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: