সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে প্লট চাওয়া নিয়ে মুখ খুললেন রুমিন ফারহানা  » «   দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «  

ট্রাম্পের আবিষ্কার, চাঁদ মঙ্গল গ্রহের অংশ!



আন্তর্জাতিক ডেস্ক:: পৃথিবী থেকে মঙ্গল গ্রহের দূরত্ব প্রায় ৩ কোটি ৪০ লাখ মাইল। অন্যদিকে, পৃথিবী থেকে চাঁদের দূরত্ব মাত্র ২ লাখ ৩৮ হাজার ৮৫৫ মাইল। তাতে কী, প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেন, চাঁদ আসলে মঙ্গল গ্রহেরই অংশ।

গতকাল শুক্রবার এক টুইটে ডোনাল্ড ট্রাম্প নাসাকে পরামর্শ দিয়েছেন, চাঁদে লোক পাঠানোর কথা না ভেবে আমেরিকার উচিত হবে মঙ্গল গ্রহে লোক পাঠানোর পরিকল্পনা করা।

নভোযাত্রার দায়িত্বে নিযুক্ত গবেষণা সংস্থা নাসা ২০২৪ সালের মধ্যে চাঁদে পুনরায় মানুষ পাঠানোর কথা ভাবছে। কয়েক মাস আগে ট্রাম্প নিজেও নাসার এই পরিকল্পনা সমর্থন করেছিলেন। গতকাল সেই সুর পাল্টে তিনি এক টুইটে জানালেন, চাঁদে লোক পাঠানো অর্থের অপচয়। ৫০ বছর আগেই চাঁদে লোক পাঠানো হয়েছে। এখন মনোযোগ দেওয়া উচিত আরও বড় কাজে, যেমন মঙ্গল গ্রহ, সেখানে লোক পাঠানোয়, যা কিনা চাঁদের অংশ।

ট্রাম্পের কথায় সামাজিক মাধ্যমে অট্টহাসি উঠেছে। অনেকেই ট্রাম্পের বুদ্ধিমত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকি ট্রাম্পের নির্ভরযোগ্য মিত্র হিসেবে পরিচিত ফক্স নিউজের দুই হোস্ট হাসি চেপে রাখতে না পেরে মন্তব্য করেছেন, প্রেসিডেন্ট চাঁদ আর মঙ্গল গ্রহ গুলিয়ে ফেলেছেন। কয়েক দিন বিদেশে কাটানোর পরে তিনি দেশে ফিরেছেন, হয়তো বিমানভ্রমণজনিত ক্লান্তি এখনো কাটিয়ে উঠতে পারেননি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: