সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

ট্রাম্পের আবিষ্কার, চাঁদ মঙ্গল গ্রহের অংশ!



আন্তর্জাতিক ডেস্ক:: পৃথিবী থেকে মঙ্গল গ্রহের দূরত্ব প্রায় ৩ কোটি ৪০ লাখ মাইল। অন্যদিকে, পৃথিবী থেকে চাঁদের দূরত্ব মাত্র ২ লাখ ৩৮ হাজার ৮৫৫ মাইল। তাতে কী, প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেন, চাঁদ আসলে মঙ্গল গ্রহেরই অংশ।

গতকাল শুক্রবার এক টুইটে ডোনাল্ড ট্রাম্প নাসাকে পরামর্শ দিয়েছেন, চাঁদে লোক পাঠানোর কথা না ভেবে আমেরিকার উচিত হবে মঙ্গল গ্রহে লোক পাঠানোর পরিকল্পনা করা।

নভোযাত্রার দায়িত্বে নিযুক্ত গবেষণা সংস্থা নাসা ২০২৪ সালের মধ্যে চাঁদে পুনরায় মানুষ পাঠানোর কথা ভাবছে। কয়েক মাস আগে ট্রাম্প নিজেও নাসার এই পরিকল্পনা সমর্থন করেছিলেন। গতকাল সেই সুর পাল্টে তিনি এক টুইটে জানালেন, চাঁদে লোক পাঠানো অর্থের অপচয়। ৫০ বছর আগেই চাঁদে লোক পাঠানো হয়েছে। এখন মনোযোগ দেওয়া উচিত আরও বড় কাজে, যেমন মঙ্গল গ্রহ, সেখানে লোক পাঠানোয়, যা কিনা চাঁদের অংশ।

ট্রাম্পের কথায় সামাজিক মাধ্যমে অট্টহাসি উঠেছে। অনেকেই ট্রাম্পের বুদ্ধিমত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকি ট্রাম্পের নির্ভরযোগ্য মিত্র হিসেবে পরিচিত ফক্স নিউজের দুই হোস্ট হাসি চেপে রাখতে না পেরে মন্তব্য করেছেন, প্রেসিডেন্ট চাঁদ আর মঙ্গল গ্রহ গুলিয়ে ফেলেছেন। কয়েক দিন বিদেশে কাটানোর পরে তিনি দেশে ফিরেছেন, হয়তো বিমানভ্রমণজনিত ক্লান্তি এখনো কাটিয়ে উঠতে পারেননি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: