সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

টিভিকে ব্যবহার করেন কম্পিউটার হিসাবে!



full_1612855618_1421213903তথ্য-প্রযুক্তি ডেস্ক :: ইন্টেল বাজারে নিয়ে আসছে ‘ইন্টেল কম্পিউট স্টিক’, এর মাধ্যমে টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করা যাবে। ইন্টেল কম্পিউট স্টিকটি একটি বিশেষ ধরনের ডংগল।

টিভিকে কম্পিউটারে পরিণত করতে ইন্টেলের এই ডংগলে রয়েছে বিল্ট-ইন অপারেটিং সিস্টেম, অ্যাটম প্রসেসর এবং ওয়্যারলেস কানেক্টিভিটি। উইন্ডোজ ৮.১ এবং লিনাক্স- দু ধরনের অপারেটিং সিস্টেম রয়েছে ডংগলটিতে।

উইন্ডোজ ৮.১ ভারসনটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ, ২ জিবি র‌্যাম। লিনাক্স ভারসনটিতে থাকছে ৮ জিবি স্টোরেজ, ১ জিবি র‌্যাম। এ ছাড়া অতিরিক্ত মেমোরির জন্য ইন্টেল কম্পিউট স্টিকটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। টিভির সঙ্গে ওয়্যারলেস কানেক্টিভিটির সাহায্যে ডিভাইসটিকে কানেক্ট করা যাবে।

ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে- ডিসপ্লে: এইচডিএমআই (মেল কানেক্টর), ওয়াই-ফাই: আইইইই ৮০২.১১বি/জি/এন, ব্লুটুথ: ৪.০ HD uART (সিঙেল ওয়াই-ফাই/ ব্লুটুথ কম্বো চিপ), ইউএসবি: ২.০ কাট টাইপ এ বাই ১, পাওয়ার ইনপুট: মাইক্রো ইউএসবি ২.০ বি কানেক্টর প্রভৃতি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রনিকস শোতে ইন্টেল কম্পিউট স্টিক প্রদর্শন করে ইন্টেল। সহজলভ্য দামে এই পণ্যটি আগামী মার্চ মাসে বাজারে আসছে বলে, এক খবরে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: