সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «  

টিভিকে ব্যবহার করেন কম্পিউটার হিসাবে!



full_1612855618_1421213903তথ্য-প্রযুক্তি ডেস্ক :: ইন্টেল বাজারে নিয়ে আসছে ‘ইন্টেল কম্পিউট স্টিক’, এর মাধ্যমে টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করা যাবে। ইন্টেল কম্পিউট স্টিকটি একটি বিশেষ ধরনের ডংগল।

টিভিকে কম্পিউটারে পরিণত করতে ইন্টেলের এই ডংগলে রয়েছে বিল্ট-ইন অপারেটিং সিস্টেম, অ্যাটম প্রসেসর এবং ওয়্যারলেস কানেক্টিভিটি। উইন্ডোজ ৮.১ এবং লিনাক্স- দু ধরনের অপারেটিং সিস্টেম রয়েছে ডংগলটিতে।

উইন্ডোজ ৮.১ ভারসনটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ, ২ জিবি র‌্যাম। লিনাক্স ভারসনটিতে থাকছে ৮ জিবি স্টোরেজ, ১ জিবি র‌্যাম। এ ছাড়া অতিরিক্ত মেমোরির জন্য ইন্টেল কম্পিউট স্টিকটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। টিভির সঙ্গে ওয়্যারলেস কানেক্টিভিটির সাহায্যে ডিভাইসটিকে কানেক্ট করা যাবে।

ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে- ডিসপ্লে: এইচডিএমআই (মেল কানেক্টর), ওয়াই-ফাই: আইইইই ৮০২.১১বি/জি/এন, ব্লুটুথ: ৪.০ HD uART (সিঙেল ওয়াই-ফাই/ ব্লুটুথ কম্বো চিপ), ইউএসবি: ২.০ কাট টাইপ এ বাই ১, পাওয়ার ইনপুট: মাইক্রো ইউএসবি ২.০ বি কানেক্টর প্রভৃতি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রনিকস শোতে ইন্টেল কম্পিউট স্টিক প্রদর্শন করে ইন্টেল। সহজলভ্য দামে এই পণ্যটি আগামী মার্চ মাসে বাজারে আসছে বলে, এক খবরে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: