শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

ঝুঁকিপূর্ণ অবস্থায় পাকশি বিভাগের লুপলাইনগুলো



ঝুঁকিপূর্ণ অবস্থায় পাকশি বিভাগের লুপলাইনগুলো

রেলওয়ের পাকশি বিভাগের লুপলাইনগুলো দীর্ঘ সময় সংস্কার না করায় ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর ফলে বিভিন্ন স্টেশন ইয়ার্ডে গাড়ি সংযোগ ও রক্ষণাবেক্ষণের সময় বিশেষ করে মালবাহী ও তেল বহনকারী গাড়ি লাইনচ্যুত হচ্ছে।

পাকশি বিভাগের মোট ৭শ ৯৫ কি.মি. রেলপথের মধ্যে ২শ ১৩ কি.মি. লুপলাইন রয়েছে যা সংস্কার প্রয়োজন।

রেলওয়ের এই বিভাগের ভেড়ামারা-জয়দেবপুর, নীলফামারী-চিলাহাটি ও রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর পথে মোট ৭শ ৯৫ কি.মি. রেলপথের মধ্যে ব্রডগেজ ৩শ ৪১ কি.মি., মিটারগেজ ২৮ কি.মি. ও ডুয়েল গেজ রয়েছে ৪শ ২৬ কি.মি.। এরমধ্যে সরাসরি রেলপথ রয়েছে ৫শ ৮২ কি.মি.। বাকি ২১৩ কি.মি. লুপলাইন।

সরাসরি রেলপথ মাঝে মাঝে সংস্কার করা হলেও লুপলাইনের দিকে তেমন নজর নেই। ফলে এসব লাইনের অনেক জায়গায় নাটবল্টু খুলে গেছে, লাইনে প্রয়োজনীয় পরিমাণ পাথর নেই, স্লিপারগুলোও পুরনো হয়ে গেছে।

এ ব্যাপারে রেলওয়ের পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক এর কাছে জানতে চাইলে তিনি লুপলাইনের মেরামতের প্রয়োজনীয়তার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: