বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

ঝুঁকিপূর্ণ অবস্থায় পাকশি বিভাগের লুপলাইনগুলো



ঝুঁকিপূর্ণ অবস্থায় পাকশি বিভাগের লুপলাইনগুলো

রেলওয়ের পাকশি বিভাগের লুপলাইনগুলো দীর্ঘ সময় সংস্কার না করায় ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর ফলে বিভিন্ন স্টেশন ইয়ার্ডে গাড়ি সংযোগ ও রক্ষণাবেক্ষণের সময় বিশেষ করে মালবাহী ও তেল বহনকারী গাড়ি লাইনচ্যুত হচ্ছে।

পাকশি বিভাগের মোট ৭শ ৯৫ কি.মি. রেলপথের মধ্যে ২শ ১৩ কি.মি. লুপলাইন রয়েছে যা সংস্কার প্রয়োজন।

রেলওয়ের এই বিভাগের ভেড়ামারা-জয়দেবপুর, নীলফামারী-চিলাহাটি ও রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর পথে মোট ৭শ ৯৫ কি.মি. রেলপথের মধ্যে ব্রডগেজ ৩শ ৪১ কি.মি., মিটারগেজ ২৮ কি.মি. ও ডুয়েল গেজ রয়েছে ৪শ ২৬ কি.মি.। এরমধ্যে সরাসরি রেলপথ রয়েছে ৫শ ৮২ কি.মি.। বাকি ২১৩ কি.মি. লুপলাইন।

সরাসরি রেলপথ মাঝে মাঝে সংস্কার করা হলেও লুপলাইনের দিকে তেমন নজর নেই। ফলে এসব লাইনের অনেক জায়গায় নাটবল্টু খুলে গেছে, লাইনে প্রয়োজনীয় পরিমাণ পাথর নেই, স্লিপারগুলোও পুরনো হয়ে গেছে।

এ ব্যাপারে রেলওয়ের পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক এর কাছে জানতে চাইলে তিনি লুপলাইনের মেরামতের প্রয়োজনীয়তার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: