মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «   হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু  » «  

‘ঝুঁকিতে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতি’



Workers_party_432696816নিউজ ডেস্ক: বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দলে ভিড়ানোর জন্য আওয়ামী লীগের সাংগঠনিক দরজা খুলে দেওয়ায় অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতি বড় ধরনের ঝুঁকির মুখে পড়বে বলে মনে করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (৭ আগস্ট) রাজধানীর তোপখানা রোডে পার্টির কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির দু’দিনব্যাপী সভার প্রথম দিনে উত্থাপিত সাধারণ সম্পাদকের রাজনৈতিক রিপোর্টে এ মন্তব্য করা হয়। সভায় সভাপতিত্ব করছেন পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

উত্থাপিত রিপোর্টে বলা হয়, জঙ্গিবাদ এখন কেবল বাংলাদেশের বিষয় নয়, বরং এক আন্তর্জাতিক চক্রান্তের অংশ- যার গোপন ও প্রকাশ্য মদতদাতা হচ্ছে স্বয়ং মার্কিন সাম্রাজ্যবাদ। বাংলাদেশকে কেন্দ্র করে আন্তর্জাতিক জঙ্গিবাদীরা উত্তরপূর্ব ভারত, পশ্চিম বাংলা ও মায়ানমারে নতুন করে অস্থিরতা সৃষ্টির নানা নীল নকশা বাস্তবায়নে তৎপর।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি মর্যাদার সঙ্গে পালনের আহ্বান জানানো হয়।

মহাসড়কে থ্রি-হুইলার যানচলাচলে নিষেধাজ্ঞা আরোপে সৃষ্ট উদ্বুদ্ধ পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় বলা হয়, জনসাধারণের নিরাপদ সড়ক নিশ্চিত করতে পরিকল্পিত ও আধুনিক সড়ক ব্যবস্থাপনায় অত্যন্ত জরুরি। সড়ক ও মহাসড়কে ডিভাইডার নির্মাণ, ধীর গতির যান চলাচলে আলাদা লেন তৈরি করতে হবে। কোনো অবস্থায়ই বিকল্প ব্যবস্থা না করে দীর্ঘ দিনে গড়ে উঠা বিপুল এই শ্রমজীবী মানুষের জীবিকার পথ রুদ্ধ করা যাবে না।

সভায় দেশে অতি বর্ষণে ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় জানমালের ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। একইসঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে জরুরি ত্রাণ সহায়তা দিতে সরকারসহ দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

সভায় পার্টির সাধারণ সম্পাদকের রাজনৈতিক রিপোর্টের ওপর আলোচনায় অংশ নেন পলিটব্যুরো সদস্য কমরেড মনোজ সাহা, কমরেড নুর আহমদ বকুল, কমরেড ইকবাল কবির জাহিদ, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড কামরুল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড লিয়াকত আলী লিকু, কমরেড অ্যাডভোকেট নজরুল ইসলাম হক্কানী, কমরেড এম এ সাঈদ, কমরেড অ্যাডভোকেট নজরুল ইসলাম, কমরেড মোসাদ্দেক হোসেন লাবু, কমরেড অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, কমরেড নজরুল হক নীলু, কমরেড আমিরুল হক আমিন, কমরেড বজলুর রহমান মাস্টার, কমরেড অ্যাডভোকেট আবু হানিফ, কমরেড আব্দুল মজিদ, কমরেড রবিউল ইসলাম রবি, কমরেড সিকান্দর আলী, কমরেড অ্যাডভোকেট ফিরোজ আলম, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মিজানুর রহমান, কমরেড বেলা রানী প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: