বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

জয় দিয়ে শেষ করতে চায় রিয়াল বার্সা



7.Messi_vs_Ronaldoখেলাধুলা ডেস্ক::
লীগের শেষ রাউন্ডে আজ মাঠে নামছেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোরা। মৌসুমের শেষ ম্যাচটি খেলার জন্য নিজেদের মাঠেই প্রতিপক্ষের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত ১০টায় দেপোর্তিভো লা করুনার মুখোমুখি হবে বার্সা। রাত সাড়ে ১২টায় সান্তিয়াগো বার্নাব্যুতে গেটাফের মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ।

গত সপ্তাহেই শিরোপা নির্ধারণ হয়ে গেছে। না হয় লিখা লাগতো, ‘ফাইনাল আজ।’ অ্যাটলেটিকো মাদ্রিদকে মেসির একমাত্র গোলে হারিয়েই লা লিগায় ২৩তম শিরোপা উদযাপন করে ফেলেছে বার্সেলোনা। একই দিন হ্যাটট্রিক করেছেন রোনালদোও।

জয় দিয়েই লিগের সমাপ্তি টানতে বদ্ধ পরিকর বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষও অপেক্ষাকৃত দুর্বল। সুতরাং, জয় পাওয়াটা খুব বেশি কষ্টকর হবে না দুই জায়ান্টের জন্য। যদিও বরখাস্ত হওয়ার শঙ্কায় এখনই দিন গুনতে শুরু করে দিয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। অপরদিকে ন্যু ক্যাম্প সাজছে তাদের ইতিহাসে অন্যতম সেরা মিডফিল্ডার জাভি হার্নান্দেজের বিদায়কে স্মরনীয়-বরনীয় করে তুলতে।

মৌসুম শেষেই কাতারের ক্লাব আল সাদে যোগ দিচ্ছেন জাভি। সে হিসেবে স্প্যানিশ লা লিগায় জাভির এটাই শেষ ম্যাচ। বার্সার জার্সিতে তো অবশ্যই। গত এক দশকে বার্সাকে ৭টি লা লিগা শিরোপা এনে দেওয়ার পেছনে যে ক’জন ফুটবলারের ভূমিকা সবচেয়ে বেশি, তার মধ্যে জাভি হার্নান্দেজ একজন।

অ্যাটলেটিকোর বিপক্ষে ১ গোল করার পর লা লিগায় মেসির গোল দাঁড়িয়েছে ৪১টি। অপরদিকে এস্পানিওলের বিপক্ষে হ্যাটট্রিক করে রোনালদো নিজেকে নিয়ে গেছেন ৪৫ গোলের উচ্চতায়। আজ এই দু’জনের মধ্যে লড়াই। কে নিজের গোলকে কতদুর পর্যন্ত নিয়ে যেতে পারেন। তবে, ইউরোপিয়ান গোল্ডেন বুট যে রোনালদোর হাতেই উঠতে যাচ্ছে তা তো মোটামুটি নিশ্চিত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: