বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

‘জয়ের বিরুদ্ধে অভিযোগ খালেদাকেই প্রমাণ করতে হবে’



Hasina-bg20160509200522নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর ছেলে এবং তা‍ঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে উত্থাপিত অর্থ আত্মসাতের অভিযোগ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেই প্রমাণ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ( ৯ মে) মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, বৈঠকের অনির্ধারিত আলোচনায় সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে খালেদা জিয়ার উত্থাপিত অভিযোগের প্রসঙ্গটি আসে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, যেহেতু খালেদা জিয়া এ অভিযোগ উত্থাপন করেছেন, তাই তাকেই অভিযোগের সত্যতা প্রমাণ করতে হবে।

সূত্র আরও জানায়, বৈঠকে প্রধানমন্ত্রীর কথার সূত্র ধরে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, আইনানুযায়ী, কেউ কারো বিরুদ্ধে কোনো অভিযোগ তুললে, অভিযোগকারীকেই তা প্রমাণ করতে হয়। যে অভিযোগ আনবে তাকেই অভিযোগ প্রমাণ করতে হবে।
বৈঠকে মহাখালিতে আইসিডিডিআরবি’র জন্য নির্মিত একটি বহুতল ভবন ব্র্যাককে দেওয়ায় প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন বলে জানা গেছে। আওয়ামী লীগ সরকারের ৯৬-২০০১ আমলে ভবনটি আইসিডিডিআরবি’কে দেওয়ার জন্য নির্মাণ করা হয়েছিলো। আওয়ামী লীগের গত সরকারের সময় এটি ব্র্যাককে এক টাকায় শিক্ষা কার্যক্রমের জন্য দেওয়া হয়।

সূত্র জানায়, এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ওই ভবনটি কিভাবে ব্র্যাককে দেওয়া হলো। ওটা তো আমরা আইসিডিডিআরবি’কে দেওয়ার জন্য নির্মাণ করেছিলাম। ব্র্যাক’র শিক্ষা কার্যক্রমের জন্য অন্য ব্যবস্থা করা যেতো। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখেন।

উল্লেখ্য, মে দিবসের আলোচনা সভায় সজিব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ আনেন খালেদা জিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: