রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «   আজ থেকে বাণিজ্যিক কার্যক্রমে বঙ্গবন্ধু স্যাটেলাইট  » «  

জোড় করে মুসলিম নারীর বোরকা খোলার পর যা হলো



আন্তর্জাতিক ডেস্ক::ব্যস্ত এক শপিং সেন্টারে শক্তি প্রয়োগ করে একজন মুসলিম নারীর বোরকা খুলে নিয়েছিলেন পিটার স্কুটার (৫৬)। তিনি এতটাই শক্তি প্রয়োগ করেছিলেন যে ওই নারী ঘটনার সময় মেঝেতে পড়ে যান। পাশাপাশি পিটার স্কুটার তখন ওই নারী ও মুসলিমদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

বিষয়টি জানাজানি হওয়ার পর বিচারে যায়। শেষ পর্যন্ত এ অপরাধের জন্য পিটারকে ১৫ মাসের জেল দেয়া হয়েছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন মিরর।

খবরে বলা হয়, পিটার স্কুটারের বাড়ি ইংল্যান্ডের সান্দারল্যান্ডে। সম্প্রতি তিনি ব্রিজেস শপিং সেন্টারে যান। সেখানে একজন মুসলিম নারীকে দেখতে পান বোরকা পরা অবস্থায়। ওই নারীর সঙ্গে তখন ছিল তার ৯ বছর বয়সী একটি ছেলে। বোরকা পরা দেখেই ক্ষিপ্ত হয়ে ওঠেন পিটার।

তিনি চিৎকার করে বলতে থাকেন, তোমরা এখনও আমাদের এই দেশে আছো। তোমরা স্টুপিড মুসলিম। এই বলে জোর করে ওই নারীর বোরকা খুলে নিতে থাকেন তিনি। এ সময় বেশ ধস্তাধস্তি হয়। ফলে ওই নারী শপিং সেন্টারের মেঝেতে পড়ে যান। তার বোরকা খুলে নেন পিটার। তখনও তার মুখ দিয়ে আপত্তিকর শব্দ বেরিয়ে আসতে থাকে। তিনি আপত্তিকর শব্দ ব্যবহার করে বলতে থাকেন, ওটা খুলে নাও। আমি আমার দেশকে আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাবো। এটা আমাদের বৃটেন। আমাদের নিয়ম মেনে চলো। এর পর যে শব্দ তিনি ব্যবহার করেছেন তা এখানে প্রকাশযোগ্য নয়।

তারপর পিটার বলেন, আমি সব সময়ই এসব বোরকা খুলে নেবো। এ বিষয়ে মামলা ওঠে নিউক্যাসল ক্রাউন কোর্টে। ঘটনাটি কয়েক মাস আগে ঘটলেও তা প্রকাশ পেয়েছে এখন। কারণ, মামলাটি এতদিন মুলতবি ছিল। পিটার অসুস্থ। তার মুখে ক্যান্সার। হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এ জন্য বিলম্বিত হয় বিচার কাজ। বিচারে পিচারকে ১৫ মাসের জেল দেয়া হয়েছে। কিন্তু নির্যাতিত নারী যখন জানতে পেরেছেন পিটারের মুখে ক্যান্সার তখন তিনি মুখ খুলেছেন। বলেছেন, এমন অসুস্থ ব্যক্তি চিকিৎসা নিচ্ছেন। তার আমি জেল চাই না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: