বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

জোড় করে মুসলিম নারীর বোরকা খোলার পর যা হলো



আন্তর্জাতিক ডেস্ক::ব্যস্ত এক শপিং সেন্টারে শক্তি প্রয়োগ করে একজন মুসলিম নারীর বোরকা খুলে নিয়েছিলেন পিটার স্কুটার (৫৬)। তিনি এতটাই শক্তি প্রয়োগ করেছিলেন যে ওই নারী ঘটনার সময় মেঝেতে পড়ে যান। পাশাপাশি পিটার স্কুটার তখন ওই নারী ও মুসলিমদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

বিষয়টি জানাজানি হওয়ার পর বিচারে যায়। শেষ পর্যন্ত এ অপরাধের জন্য পিটারকে ১৫ মাসের জেল দেয়া হয়েছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন মিরর।

খবরে বলা হয়, পিটার স্কুটারের বাড়ি ইংল্যান্ডের সান্দারল্যান্ডে। সম্প্রতি তিনি ব্রিজেস শপিং সেন্টারে যান। সেখানে একজন মুসলিম নারীকে দেখতে পান বোরকা পরা অবস্থায়। ওই নারীর সঙ্গে তখন ছিল তার ৯ বছর বয়সী একটি ছেলে। বোরকা পরা দেখেই ক্ষিপ্ত হয়ে ওঠেন পিটার।

তিনি চিৎকার করে বলতে থাকেন, তোমরা এখনও আমাদের এই দেশে আছো। তোমরা স্টুপিড মুসলিম। এই বলে জোর করে ওই নারীর বোরকা খুলে নিতে থাকেন তিনি। এ সময় বেশ ধস্তাধস্তি হয়। ফলে ওই নারী শপিং সেন্টারের মেঝেতে পড়ে যান। তার বোরকা খুলে নেন পিটার। তখনও তার মুখ দিয়ে আপত্তিকর শব্দ বেরিয়ে আসতে থাকে। তিনি আপত্তিকর শব্দ ব্যবহার করে বলতে থাকেন, ওটা খুলে নাও। আমি আমার দেশকে আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাবো। এটা আমাদের বৃটেন। আমাদের নিয়ম মেনে চলো। এর পর যে শব্দ তিনি ব্যবহার করেছেন তা এখানে প্রকাশযোগ্য নয়।

তারপর পিটার বলেন, আমি সব সময়ই এসব বোরকা খুলে নেবো। এ বিষয়ে মামলা ওঠে নিউক্যাসল ক্রাউন কোর্টে। ঘটনাটি কয়েক মাস আগে ঘটলেও তা প্রকাশ পেয়েছে এখন। কারণ, মামলাটি এতদিন মুলতবি ছিল। পিটার অসুস্থ। তার মুখে ক্যান্সার। হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এ জন্য বিলম্বিত হয় বিচার কাজ। বিচারে পিচারকে ১৫ মাসের জেল দেয়া হয়েছে। কিন্তু নির্যাতিত নারী যখন জানতে পেরেছেন পিটারের মুখে ক্যান্সার তখন তিনি মুখ খুলেছেন। বলেছেন, এমন অসুস্থ ব্যক্তি চিকিৎসা নিচ্ছেন। তার আমি জেল চাই না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: