বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম



আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডন ফ্ল্যাট দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মুক্তির পর বাসায় ফিরেছেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) প্রধান নেতা।

বুধবার ইসলামাবাদের এক আদালত তার সাজা বাতিল করে মুক্তির নির্দেশ দেওয়ার পর তা আজ কার্যকর হল। ফলে দুই মাস জেল খাটার পর মুক্ত হয়ে নিজের বাসায় ফিরলেন নওয়াজ।

৬৮ বছর বয়সী এই নেতার পাশাপাশি তার মেয়ে মরিয়ম ও মেয়ের স্বামী সফদার আওয়ানের রায়ও স্থগিত করা হয়েছে। গেলো জুলাই মাসে তাদের জেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছিল। ঠিক পাকিস্তানের নির্বাচনের কয়েকদিন আগেই। সেসময় সফদারের এক বছরের ও মরিয়মের সাত বছরের জেল হয়।

এর আগে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে তাদের ফাঁসানো হয়েছে বলে নওয়াজ অভিযোগ করেন ও আদালতে মুক্তি পেতে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতেই বুধবার ইসলামাবাদের হাইকোর্ট এই রায় দিয়েছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনে নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান হন। তারপরই এক সপ্তাহের মধ্যে এই রায় সামনে এলো।

পানামা পেপার্স কেলেঙ্কারি সামনে আসার পরে দুর্নীতি মামলায় নওয়াজের জেল হয়। পাকিস্তানি সেনাবাহিনী রাজনৈতিক ফায়দা লুটার জন্যই ভোটের কয়েকদিন আগে নওয়াজকে জেলে পাঠানো হয়েছিল, এমটাই দাবি করে আসছিল নওয়াজ নেতৃত্বাধীন দলটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: