শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «   টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ  » «   বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ  » «   ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি  » «   ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «  

জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম



আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডন ফ্ল্যাট দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মুক্তির পর বাসায় ফিরেছেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) প্রধান নেতা।

বুধবার ইসলামাবাদের এক আদালত তার সাজা বাতিল করে মুক্তির নির্দেশ দেওয়ার পর তা আজ কার্যকর হল। ফলে দুই মাস জেল খাটার পর মুক্ত হয়ে নিজের বাসায় ফিরলেন নওয়াজ।

৬৮ বছর বয়সী এই নেতার পাশাপাশি তার মেয়ে মরিয়ম ও মেয়ের স্বামী সফদার আওয়ানের রায়ও স্থগিত করা হয়েছে। গেলো জুলাই মাসে তাদের জেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছিল। ঠিক পাকিস্তানের নির্বাচনের কয়েকদিন আগেই। সেসময় সফদারের এক বছরের ও মরিয়মের সাত বছরের জেল হয়।

এর আগে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে তাদের ফাঁসানো হয়েছে বলে নওয়াজ অভিযোগ করেন ও আদালতে মুক্তি পেতে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতেই বুধবার ইসলামাবাদের হাইকোর্ট এই রায় দিয়েছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনে নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান হন। তারপরই এক সপ্তাহের মধ্যে এই রায় সামনে এলো।

পানামা পেপার্স কেলেঙ্কারি সামনে আসার পরে দুর্নীতি মামলায় নওয়াজের জেল হয়। পাকিস্তানি সেনাবাহিনী রাজনৈতিক ফায়দা লুটার জন্যই ভোটের কয়েকদিন আগে নওয়াজকে জেলে পাঠানো হয়েছিল, এমটাই দাবি করে আসছিল নওয়াজ নেতৃত্বাধীন দলটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: