শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম



আন্তর্জাতিক ডেস্ক:: লন্ডন ফ্ল্যাট দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মুক্তির পর বাসায় ফিরেছেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) প্রধান নেতা।

বুধবার ইসলামাবাদের এক আদালত তার সাজা বাতিল করে মুক্তির নির্দেশ দেওয়ার পর তা আজ কার্যকর হল। ফলে দুই মাস জেল খাটার পর মুক্ত হয়ে নিজের বাসায় ফিরলেন নওয়াজ।

৬৮ বছর বয়সী এই নেতার পাশাপাশি তার মেয়ে মরিয়ম ও মেয়ের স্বামী সফদার আওয়ানের রায়ও স্থগিত করা হয়েছে। গেলো জুলাই মাসে তাদের জেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছিল। ঠিক পাকিস্তানের নির্বাচনের কয়েকদিন আগেই। সেসময় সফদারের এক বছরের ও মরিয়মের সাত বছরের জেল হয়।

এর আগে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে তাদের ফাঁসানো হয়েছে বলে নওয়াজ অভিযোগ করেন ও আদালতে মুক্তি পেতে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতেই বুধবার ইসলামাবাদের হাইকোর্ট এই রায় দিয়েছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনে নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান হন। তারপরই এক সপ্তাহের মধ্যে এই রায় সামনে এলো।

পানামা পেপার্স কেলেঙ্কারি সামনে আসার পরে দুর্নীতি মামলায় নওয়াজের জেল হয়। পাকিস্তানি সেনাবাহিনী রাজনৈতিক ফায়দা লুটার জন্যই ভোটের কয়েকদিন আগে নওয়াজকে জেলে পাঠানো হয়েছিল, এমটাই দাবি করে আসছিল নওয়াজ নেতৃত্বাধীন দলটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: