সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

জেলা প্রশাসকদের সম্মেলন শুরু ২৮ জুলাই



1404835188.নিউজ ডেস্ক :: তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। এতে সরকারের হয়ে মাঠ প্রশাসনে কাজ করা জেলা প্রশাসকেরা বিভিন্ন ধরনের সমস্যা ও সম্ভাবনার কথা সরকারের নীতিনির্ধারকদের কাছে তুলে ধরবেন।
আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা। মঙ্গলবার সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের তিন দিনে ৩৯টি মন্ত্রণালয় সম্পর্কে বিভিন্ন ধরনের প্রস্তাব নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে।
মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা বলেন, এবার মোট ২২টি অধিবেশন হবে। এর মধ্যে ১৮টি কার্য অধিবেশন। সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসকেরা মোট ২৫৩টি প্রস্তাব দিয়েছেন। এগুলোর ওপর আলোচনা করা হবে।
সচিব বলেন, সম্মেলনে প্রধান প্রধান আলোচ্য বিষয় থাকছে, ভূমি ব্যবস্থাপনা, আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম জোরদার, দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার এবং ই গভর্নেস শিক্ষার মানোন্নয়ন ইত্যাদি। তিন দিনের সম্মেলনের দ্বিতীয় দিনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন জেলা প্রশাসকেরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: