বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

জেনে নিন সোনু নিগমের বিতর্কিত ৫ ঘটনা



সম্প্রতি আজানের সুর নিয়ে মন্তব্য করায় আবারও টপ লাইনে রয়েছেন সঙ্গীত শিল্পী সোনু নিগম। বলিউড পাড়ায় মোটামুটি সব প্রথম সারির নায়কের জন্যই প্লে ব্যাক করেছেন সোনু নিগম। এক সময় তিনিই যে বলিউড সঙ্গীতের বাদশা ছিলেন সে কথা তো সবারই জানা। কিন্তু সঙ্গীতের প্রতি ভালোবাসা আর হিট নাম্বার ছাড়াও বিভিন্ন বিতর্কের জেরে সোনু নিগম বারবার খবরের শিরোনামে উঠে এসেছেন।

আসুন জেনে নেওয়া যাক সোনু নিগম যে সকল কারনে এর আগেও বিতর্কিত হয়েছেন:

১. আজানের সুরে ঘুমের ব্যাঘাত ঘটছে সোনু নিগমের‚ এই কথা উনি টুইট করে জানানোর পর প্রবল বিতর্কের মুখে পড়েন উনি। যদিও উনি এই টুইটের মারফত শব্দদূষন এবং লাউডস্পিকার ব্যান করতে চেয়েছিলেন। কিন্তু অনেকেই মনে করছেন উনি মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে কথা বলেছেন এবং তাদের অপমান করেছেন। এর ফলে তার বিরুদ্ধে ফতোয়া জারি করা হয়। একজন মৌলবী ঘোষণা করেন‚ যে সোনু নিগমের মাথা ন্যাড়া করতে পারবে এবং তাঁর গলায় জুতোর মালা পরাতে পারবে তাকে ১০ লাখ টাকা পুরস্কার দেবেন উনি। এই ঘোষণা শোনর পর সোনু নিজেই নিজের মাথা ন্যাড়া করে ফেলেছেন। এবং সেই মৌলবীর কাছে পুরস্কার দাবি করেছেন। সেই মৌলবী সোনুকে পুরস্কার দিতে অস্বীকার করেছেন এবং এই বিতর্ক এখনো চলছে।

২. এই একই সোনু যিনি কিনা জানিয়েছেন আজানের সুরে তার ঘুমের ব্যাঘাত ঘটে‚ তিনি গতবছর মাঝ আকাশে একটা বিমানের অ্যানাউন্সমেন্ট সিস্টেমের সাহায্যে একের পর এক গান গাইতে থাকেন। সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। সোনুকে এমনটা করা থেকে নিবৃত করা হয়নি বলে সেই বিমানে উপস্থিত বিমান সেবিকাদের ডিউটি থেকে সাসপেন্ড করা হয়।

৩. চার বছর আগে হঠাৎ করেই সোনু ঘোষণা করেন উনি অবসর নিচ্ছেন। আসলে একটা নামী মিউজিক কম্পানির সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়ে বিবাদে জড়িয়ে পড়েন উনি। সেই মিউজিক কম্পানির বিরুদ্ধে একাধিক টুইটও করেন। এবং এই ঘটনার পর অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন। অবশ্য এই ঘটনার দু‘বছর পরে আবার সেই মিউজিক কম্পানির সঙ্গে মিটমাট হয়ে যায় তার।

৪. গতবছর ধর্মীয় গুরু রাধা মা খবরের শিরোনামে উঠে আসেন। তার বিরুদ্ধে পণ নেওয়ার অভিযোগ ওঠে। এছাড়াও উনি যে ধরণের পোশাক আশাক পরেন‚ সেই কারণেও অনেকেই নিন্দা করে তার। এই সময় সোনু রাধা মায়ের পাশে দাঁড়ান। উনি টুইটারে রাধা মায়ের সঙ্গে কালি মায়ের তুলনা করেন। টুইটে সোনু লেখেন ‘মা কালির গায়ে তো রাধা মায়ের থেকে অনেক কম কাপড় থাকে। আমি আশ্চর্য হচ্ছি এই দেশের অনেকেই রাধা মায়ের পোশাকের জন্য তার বিরুদ্ধে আইনি অভিযোগ দায়ের করেছে জেনে ‘সোনুর করা এই টুইটের পর ধর্মীয় মতামতকে আহত করার অভিযোগে তার বিরুদ্ধে এফ আই আর করা হয়।

৫. পরিচালক করণ জোহরের সঙ্গে সম্পর্ক বেশ ভালো ছিল সোনুর। কিন্তু গতবছর মুক্তি পায় করণের ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এই ছবির এক জায়গায় অনুষ্কা শর্মা এবং রণবীর সিং কে মহম্মদ রফিকে নিয়ে মজা করতে দেখা যায়। এতে করণের ওপর খুব রেগে যান সোনু। এবং করণের বিরুদ্ধে উনি সোশ্যাল মিডিয়াতে বেশ তির্যক মন্তব্যও করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: