সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

জিয়ার কবরের লাশের পরীক্ষা চান হাছান মাহমুদ



hasan20161203145420রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়ার কবরে আদৌ তার লাশ আছে কিনা তা আধুনিক প্রযুক্তির মাধ্যমে পরীক্ষা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিশ্বের সব সংখ্যালঘুদের ওপর নির্মম নির্যাতনের প্রতিবাদে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি।

পরীক্ষার পর যদি দেখা যায়, সেখানে জিয়ার লাশ নেই তাহলে সেখানে তার কবর রাখার প্রশ্নই আসে না উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, শুধু জিয়ার মাজার নয়, সংসদ ভবন এলাকায় কোনো কবর রাখা হবে না। লুই আই কানের পুরোনো নকশা অনুযায়ী সংসদ ভবন এলাকা সংরক্ষণ করতে হবে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির বিষয়টি উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এটি ষড়যন্ত্র কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, এরই মধ্যে ৬ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমেই পুরো বিষয়টি বেরিয়ে আসবে। জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

মানববন্ধনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সদস্যরা অংশ নেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: