বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘জিয়াউর রহমান শিশু হত্যার বৈধতা দিয়ে গেছেন’



2. taran halimনিউজ ডেস্ক::
দেশে শিশু হত্যার বৈধতা দিয়ে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান- এই মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় শিশু রাসেলকে হত্যার কথা উল্লেখ করে এই মন্তব্য করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভানেত্রী।

শুক্রবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির কনফারেন্স রুমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে শিশু হত্যার প্রসঙ্গ উল্লেখ করে তারানা হালিম বলেন, ‘এই শিশু হত্যার বৈধতা কিন্তু দিয়ে গেছেন জিয়াউর রহমান। শুধু বৈধতা দেননি। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বিচারও বন্ধ করেছেন। কিন্তু এখন শিশু হত্যাকারীরা ধরা পড়ছে। আমরা চাই এসব অপরাধীর সর্বোচ্চ শাস্তি হোক।’

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: