মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

‘জিরো’ নিয়ে আইনি ঝামেলায় শাহরুখ



বিনোদন ডেস্ক:: বলিউডে সিনেমা নিয়ে বিতর্ক এবং আইনি ঝামেলার ঘটনা নতুন নয়। বিভিন্ন গোষ্ঠী কিংবা ধর্ম ইস্যুতে প্রায়ই সিনেমা তোপের মুখে পড়ে। এবার সেই তালিকায় যুক্ত হলো বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’।একটি ধর্মীয় গোষ্ঠীর ভাবাবেগে আঘাতের অভিযোগে এরইমধ্যে শাহরুখ খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শাহরুখের বিরুদ্ধে মামলা করেছেন আকালি দলের সদস্য মঞ্জিদার সিং সিরসা। পেশায় তিনি আইনজীবী। মামলায় তিনি লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাটরিনা কাইফ ‘জিরো’ ছবির একটি পোস্টার শেয়ার করেছেন। সেই পোস্টার ও ছবির ট্রেলারে দেখা গেছে, শাহরুখ খান অন্তর্বাস পরে কোমরে কৃপাণ নিয়ে দাঁড়িয়ে আছেন। তার গলায় টাকার মালা। বিষয়টি তারা মেনে নিতে পারছেন না।

এদিকে দিল্লির শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি জেনারেল সেক্রেটারি অভিযোগ করেছেন, শিখদের ‘কোড অব কনডাক্ট’ অনুযায়ী কৃপাণ শুধু ‘অমৃতধারী’ শিখরাই ধারণ করতে পারেন। কিন্তু ‘জিরো’ ছবিতে তা আপত্তিকরভাবে যুক্ত করা হয়েছে, যা শিখদের ধর্মাবেগে আঘাত করেছে। এ ঘটনা তারা বরদাশত করবেন না।

এসব অভিযোগের পর ওই পোস্টারটি সরিয়ে ফেলা হয়েছে। শাহরুখ, ক্যাটরিনা কিংবা আনুশকা শর্মাদের সোশ্যাল সাইটে পোস্টারটি আর দেখা যাচ্ছে না। তবে শাহরুখের পক্ষ থেকে এই প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি। কারণ তিনি এখন পরিবার নিয়ে দিওয়ালি উৎসবের আমেজে আছেন।

‘জিরো’ পরিচালনা করেছেন আনন্দ এল রাই।এতে এক বামন চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: