শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

‘জিরো’ নিয়ে আইনি ঝামেলায় শাহরুখ



বিনোদন ডেস্ক:: বলিউডে সিনেমা নিয়ে বিতর্ক এবং আইনি ঝামেলার ঘটনা নতুন নয়। বিভিন্ন গোষ্ঠী কিংবা ধর্ম ইস্যুতে প্রায়ই সিনেমা তোপের মুখে পড়ে। এবার সেই তালিকায় যুক্ত হলো বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’।একটি ধর্মীয় গোষ্ঠীর ভাবাবেগে আঘাতের অভিযোগে এরইমধ্যে শাহরুখ খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শাহরুখের বিরুদ্ধে মামলা করেছেন আকালি দলের সদস্য মঞ্জিদার সিং সিরসা। পেশায় তিনি আইনজীবী। মামলায় তিনি লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাটরিনা কাইফ ‘জিরো’ ছবির একটি পোস্টার শেয়ার করেছেন। সেই পোস্টার ও ছবির ট্রেলারে দেখা গেছে, শাহরুখ খান অন্তর্বাস পরে কোমরে কৃপাণ নিয়ে দাঁড়িয়ে আছেন। তার গলায় টাকার মালা। বিষয়টি তারা মেনে নিতে পারছেন না।

এদিকে দিল্লির শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি জেনারেল সেক্রেটারি অভিযোগ করেছেন, শিখদের ‘কোড অব কনডাক্ট’ অনুযায়ী কৃপাণ শুধু ‘অমৃতধারী’ শিখরাই ধারণ করতে পারেন। কিন্তু ‘জিরো’ ছবিতে তা আপত্তিকরভাবে যুক্ত করা হয়েছে, যা শিখদের ধর্মাবেগে আঘাত করেছে। এ ঘটনা তারা বরদাশত করবেন না।

এসব অভিযোগের পর ওই পোস্টারটি সরিয়ে ফেলা হয়েছে। শাহরুখ, ক্যাটরিনা কিংবা আনুশকা শর্মাদের সোশ্যাল সাইটে পোস্টারটি আর দেখা যাচ্ছে না। তবে শাহরুখের পক্ষ থেকে এই প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি। কারণ তিনি এখন পরিবার নিয়ে দিওয়ালি উৎসবের আমেজে আছেন।

‘জিরো’ পরিচালনা করেছেন আনন্দ এল রাই।এতে এক বামন চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: