রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

‘জাস্টিস ফর উইমেন’র কার্যক্রম স্থগিত



বেশ কয়েকদিন ধরে ফেসবুকের জনপ্রিয় গ্রুপ ‘জাস্টিস ফর উইমেন’ এর বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে গ্রুপটির সব অনলাইন কার্যক্রম স্থগিত (আর্কাইভ) করা হয়েছে। অর্থাৎ গ্রুপটিতে পোস্ট করাসহ অন্য যেকোনো ধরনের কার্যক্রম করা যাবে না এখন।
৯ সেপ্টেম্বর শনিবার গ্রুপটির একজন অনলাইন এডমিন দিয়াস ড্যানিয়েল জুয়েল এক পোস্টে জানান, ‘চেয়ারম্যানের নির্দেশে গ্রুপের সকল অনলাইন কার্যক্রম স্থগিত করা হলো।
নারীদের নানা আইনি সহায়তা দিয়ে আসা এ ফেসবুক গ্রুপটি নারীদের মাঝে ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু গত বেশ কয়েকদিন ধরে তাদের বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযাগ আনছেন অনেকে। আক্রান্ত নারীর কাছ থেকে অর্থ অত্মসাৎ, ব্ল্যামকেইলিং, হুমকি ধামকি দেওয়াসহ নানা অভিযোগ অাসছে গ্রুপটির বিরুদ্ধে ও এটির চেয়ারম্যান ইফরীত জাহিন কুঞ্জর বিরুদ্ধে। সর্বশেষ গত ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র পবাসী বাংলাদেশি ইউটিউবার তাহসিনেশন এ গ্রুপটির নানা অনিয়ম, অন্যায় নিয়ে একটি ভিডিও পোস্ট করেন। এরপর বিতর্কের পালে নতুন হাওয়া লাগে। অনেকেই গ্রুপটির বিরুদ্ধে তাদের নানা অভিযোগের ব্যাপারে মুখ খুলতে শুরু করেন। এমনকি গুরুতর অভিযোগ এসেছে গ্রুপটির সাবেক ডিরেক্টরদের কাছ থেকেও। এমনিক নারীদের সহায়তাকরী এ গ্রুপটির এডমিনের বিরুদ্ধেই নারী নিগ্রহের অভিযোগ উঠেছে।
গত মাসে খুলনায় আইনি সহায়তা দেওয়ার নাম করে এক নারীর কাছ থেকে মোটা অংকের অর্থ আত্মসাৎ করার অভিযোগ আসে গ্রুপটির দুই সদস্যের বিুরদ্ধে। বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়ায় এবং ওই দুই সদস্যকে জেলে পাঠানো হয়। এরপর আরও অনেকেই গ্রুপটির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ আনেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: