মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

‘জাস্টিস ফর উইমেন’র কার্যক্রম স্থগিত



বেশ কয়েকদিন ধরে ফেসবুকের জনপ্রিয় গ্রুপ ‘জাস্টিস ফর উইমেন’ এর বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে গ্রুপটির সব অনলাইন কার্যক্রম স্থগিত (আর্কাইভ) করা হয়েছে। অর্থাৎ গ্রুপটিতে পোস্ট করাসহ অন্য যেকোনো ধরনের কার্যক্রম করা যাবে না এখন।
৯ সেপ্টেম্বর শনিবার গ্রুপটির একজন অনলাইন এডমিন দিয়াস ড্যানিয়েল জুয়েল এক পোস্টে জানান, ‘চেয়ারম্যানের নির্দেশে গ্রুপের সকল অনলাইন কার্যক্রম স্থগিত করা হলো।
নারীদের নানা আইনি সহায়তা দিয়ে আসা এ ফেসবুক গ্রুপটি নারীদের মাঝে ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু গত বেশ কয়েকদিন ধরে তাদের বিরুদ্ধে একের পর এক প্রতারণার অভিযাগ আনছেন অনেকে। আক্রান্ত নারীর কাছ থেকে অর্থ অত্মসাৎ, ব্ল্যামকেইলিং, হুমকি ধামকি দেওয়াসহ নানা অভিযোগ অাসছে গ্রুপটির বিরুদ্ধে ও এটির চেয়ারম্যান ইফরীত জাহিন কুঞ্জর বিরুদ্ধে। সর্বশেষ গত ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র পবাসী বাংলাদেশি ইউটিউবার তাহসিনেশন এ গ্রুপটির নানা অনিয়ম, অন্যায় নিয়ে একটি ভিডিও পোস্ট করেন। এরপর বিতর্কের পালে নতুন হাওয়া লাগে। অনেকেই গ্রুপটির বিরুদ্ধে তাদের নানা অভিযোগের ব্যাপারে মুখ খুলতে শুরু করেন। এমনকি গুরুতর অভিযোগ এসেছে গ্রুপটির সাবেক ডিরেক্টরদের কাছ থেকেও। এমনিক নারীদের সহায়তাকরী এ গ্রুপটির এডমিনের বিরুদ্ধেই নারী নিগ্রহের অভিযোগ উঠেছে।
গত মাসে খুলনায় আইনি সহায়তা দেওয়ার নাম করে এক নারীর কাছ থেকে মোটা অংকের অর্থ আত্মসাৎ করার অভিযোগ আসে গ্রুপটির দুই সদস্যের বিুরদ্ধে। বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়ায় এবং ওই দুই সদস্যকে জেলে পাঠানো হয়। এরপর আরও অনেকেই গ্রুপটির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ আনেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: