রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন আহত



জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই হলের নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনায় একজন আহত হয়েছেন।

মঙ্গলবার রাত এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শী সাংবাদিক ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, রাত নয়টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কনসার্ট চলাকলীন সময়ে সিটে বসাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয় মওলানা ভাসানী হল ছাত্রলীগ কর্মীদের।

এ ঘটনার জেরে মুক্তমঞ্চের পার্শ্ববর্তী স্থানে উভয় পক্ষের মাঝে দুই দফায় মারধর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিষয়টি নিয়ে সমঝোতার জন্য মওলানা ভাসানী হলের ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বটতলায় জড়ো হন।

এরপর রাত ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী শামীম মোল্লার অনুসারী মিজানুর রহমান (প্রত্নতত্ত্ব), তোফায়েল আহমেদ (নৃবিজ্ঞান), ইশতিয়াক আহমেদ (উদ্ভিদবিজ্ঞান), ইয়াসিন (ভূগোল ও পরিবেশ), শিহাব (দর্শন), নাজমুল (গণিত), লিটন (দর্শন) ও শাওনসহ প্রায় ৩০-৪০ জন ছাত্রলীগ কর্মী লোহার পাইপ, রডসহ দেশীয় অস্ত্র নিয়ে ভাসানী হলের ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর অতর্কিতে হামলা চালায়।

হামলার এক পর্যায়ে বঙ্গবন্ধু হল ছাত্রলীগ নেতাকর্মীরা মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মী জহিরুল ইসলামকে (পাবলিক হেলথ্ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগ) লোহার রড-পাইপ দিয়ে উপর্যুপরি মারধর করে রাস্তায় ফেলে রাখে।

পরে গুরুতর আহত অবস্থায় জহিরুল ইসলামকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ও পরে এনাম মেডিকেল কলেজে পাঠিয়ে দেয়।

হামলায় অংশ নেয়া সবাই বঙ্গবন্ধু হল ছাত্রলীগ কর্মী শামীম মোল্লার অনুসারী, যিনি কয়েকদিনে মধ্যে ঘোষিত হতে যাওয়া জাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদ পেতে যাচ্ছেন।

হামলার বিষয়ে বঙ্গবন্ধু হল ছাত্রলীগ কর্মী মো. শামীম মোল্লাকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

অপরদিকে মওলানা ভাসানী হল ছাত্রলীগ কর্মী মো. দিদার হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাান হলের সিনিয়রদের ইন্ধনেই এই মারধরের ঘটনা ঘটে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আমরা সবার সঙ্গে যোগাযোগ করে ঘটনা জানার চেষ্টা করছি। এর ভিত্তিতে আমরা প্রশাসনের কাছে প্রাথমিক প্রতিবেদন জমা দেব। তারপর প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: